East Bengal | Durand Cup 2024: যুবভারতীতে মশাল জ্বালিয়েই শুরু লাল-হলুদের, বায়ু সেনার বিমান মাটিতে মুখ থুবড়ে পড়ল

East Bengal Thrash Air Force To Start Durand Cup 2024 Campaign: বায়ুসেনার বিমান মাটিতে নামিয়েই ইস্টবেঙ্গলের ডুরান্ড অভিযান শুরু। আগুনে ফুটবল খেললেন কুয়াদ্রাতের ছেলেরা।

Updated By: Jul 29, 2024, 09:28 PM IST
East Bengal | Durand Cup 2024: যুবভারতীতে মশাল জ্বালিয়েই শুরু লাল-হলুদের, বায়ু সেনার বিমান মাটিতে মুখ থুবড়ে পড়ল
গোলের পর ডেভিডের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবারের রানার্স ইস্টবেঙ্গল (East Bengal) দুরন্ত মেজাজে শুরু করল ডুরান্ড কাপ ( Durand Cup 2024) অভিযান। প্রথম ম্য়াচেই কার্লেস কুয়াদ্রাতের টিম ৩-১ গোলে হারিয়ে দিল বায়ুসেনাকে (East Bengal vs Air Force, Durand Cup 2024)। সোম সন্ধ্য়ায় যুবভারতী ক্রীড়াঙ্গনে স্কোরশিটে নাম লেখালেন ডেভিড লালানসাঙ্গা (David Lalhlansanga), দিমিত্রিয়স দিয়ামানতাকোস (Dimitrios Diamantakos) ও সাউল ক্রেসপো (Saul Crespo)। পিছিয়ে থেকেও দুরন্ত জয় তুলে নিল মশালবাহিনী। গোটা ম্য়াচ জুড়েই ইস্টবেঙ্গল আধিপত্য় নিয়ে মাঠে রাজ করেছে।

আরও পড়ুন: জোড়া সোনার মালিককে লাল মাটিতে সর্ষে ফুল দেখালেন জকোভিচ

এদিন প্রথম থেকেই আক্রমণের ঝাঁজ দেখাচ্ছিল ইস্টবেঙ্গল। ছয় মিনিটের মধ্য়ে জোড়া গোলে এগিয়ে যেতে পারত কুয়াদ্রাতের টিম। তবে বায়ুসেনার রক্ষণ তা বাঁচিয়ে দিয়েছিল। এদিন ১৯ মিনিটে বায়ুসেনা প্রথম আক্রমণ করেই গোলের খাতা খুলে ফেলে। সৌরভ সাধুখাঁর ডানপ্রান্ত থেকে ক্রস থেকে সোমানন্দ সিং আচমকাই হেড করে জালে বল জড়িয়ে দেন। ইস্টবেঙ্গলের গোলকিপার প্রভসুখন গিলের কিছু বুঝে উঠতেই পারেননি। গোল করে বায়ুসেনা উড়তে শুরু করেছিল। বায়ুসেনার রক্ষণে বারবার বেগ পেতে হয়েছে ইস্টবেঙ্গলকে। কিন্তু বিরতির আগেই সমতা ফিরিয়ে আনেন ডেভিড। ৪৩ মিনিটে বায়ুসেনার গোলকিপারের মাথার উপর দিয়ে চিপ করে স্কোরলাইন ১-১ করেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গ্রিক গোলমেশিন দিয়ামানতাকোস কে নামিয়ে দেন কুয়াদ্রাত। 'সোনার বুট' পায়ে লাল-হলুদে নাম লেখানো দিয়ামানতাকোস আসার পরেই লাল-হলুদের খেলায় গতি বেড়ে গেল অনেকটাই। তিনিও ডেভিডের মতোই ইস্টবেঙ্গলের হয়ে অভিষেক ম্য়াচে গোল করে ফেললেন। খেলার বয়স তখন ৬১ মিনিট। বাঁ দিক থেকে মার্ক জোথানপুইয়ার একেবারে মাপা ক্রস ছিল  দিয়ামানতাকোসের উদ্দেশ্য়ে। লাফিয়ে হেড করে স্কোরলাইন ২-১ করেন তিনি। এই গোলের সাত মিনিটের মধ্য়ে ক্য়াপ্টেন ক্রেসপো বায়ুসেনার কফিনে শেষ পেরেক পুঁতে দেয়। হাফ টার্ন নিয়ে দুরন্ত গোল করে স্কোরলাইন ৩-১ করেন তিনি। এরপর ইস্টবেঙ্গল গোলের সুযোগ পেয়েও আর গোল করতে পারেননি। তবে কুয়াদ্রাত ও ইস্টবেঙ্গল সমর্থকরা দলের এই পারফরম্য়ান্সের জন্য় সেলিব্রেশন করতেই পারেন।

আরও পড়ুন: মেসির দেশের বিরুদ্ধে পিছিয়েও ড্র ভারতের, ঘটল বছর ২০ পর, মাঠে বসে দেখেলেন দ্রাবিড়

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.