ইস্টবেঙ্গলে খাদিল এলেন, আবার এলেনও না

এমনটা হতে পারে তার একটা আগাম আন্দাজ করা গিয়েছিল। বর্ষীয়ান সুভাষ ভৌমিকের সঙ্গে কি একমত হতে পারবেন খালিদ জামিল?

Updated By: Mar 20, 2018, 06:01 PM IST
ইস্টবেঙ্গলে খাদিল এলেন, আবার এলেনও না

ওয়েব ডেস্ক : ইস্টবেঙ্গল টিডি হিসেবে মঙ্গলবার থেকেই সুপার কাপের প্রস্তুতি শুরু করে দিলেন সুভাষ ভৌমিক। কিন্তু লাল-হলুদের অনুশীলনে এদিন এলেন না হেড কোচ খালিদ জামিল। তবে কোচ খালিদ না এলেও ফুটবলার খালিদ এদিন চলে এলেন। উগান্ডার এই ডিফেন্সিভ মিডফিল্ডার খালিদ আউচো মঙ্গলবার ভোরে কলকাতায় এসেই ক্লাব তাঁবুতে চলে এসেছিলেন।

আরও পড়ুন- রাশিয়ায় বিশ্বকাপ জেতার শেষ সুযোগ, বলছেন মেসি

এরপর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে, সুভাষ-খালিদ দ্বন্দ্ব কি প্রথম দিন থেকেই উঁকি দিল ইস্টবেঙ্গলে? এমনটা হতে পারে তার একটা আগাম আন্দাজ করা গিয়েছিল। বর্ষীয়ান সুভাষ ভৌমিকের সঙ্গে কি একমত হতে পারবেন খালিদ জামিল? গত ২দিন ইস্টবেঙ্গলে আসেননি কোচ। সোমবার বিকেলে কর্তারা ডাকলেও ছেলে অসুস্থ বলে আসেননি তিনি। মঙ্গলবার সুপার কাপের প্রস্তুতিতে সুভাষ ভৌমিকের প্রথমদিনের অনুশীলনেও এলেন না খালিদ জামিল। তাতে অবশ্য ফুটবলারদের সঙ্গে মিশে যেতে কোনও অসুবিধে হয়নি সুভাষ ভৌমিকের। প্রথম দিনেই ইয়ো ইয়ো টেস্ট হল ফুটবলারদের। আর অনুশীলন শেষে জাকুজিতে মাতলেন ফুটবলাররা।

আই লিগের শেষ দিকে আসার কথা থাকলেও শেষ পর্যন্ত সুপার কাপের আগে চলে এল লাল-হলুদের নতুন বিদেশি খালিদ আউচো। এদিন খালিদ প্রসঙ্গে টিডি সুভাষ ভৌমিক বলেন, "সবে প্রথম দিন, কয়েকদিন দেখে নিই ওকে। সিডি দেখেছি, ও লম্বা রেসের ঘোড়া বলেই আমার মনে হয়েছে।" আউচো জানান, " সুপার কাপে ভালো খেলে ক্লাবকে ট্রফি দিতে চাই।"  

কোচ খালিদ প্রসঙ্গে সুভাষ ভৌমিক বলেন, "শুনেছি ওর স্ত্রী ও ছেলে অসুস্থ তাই আজ আসতে পারেনি। আগামিকাল থেকে আসবে হয়তো। আর আমি প্রতিদিন অনুশীলন শেষে ক্লাবকে রিপোর্ট জমা দেব।" জাকুজি প্রসঙ্গে সুভাষ বলেন, "জাকুজি আধুনিক ফুটবলে খুব প্রয়োজনীয়। খালিদের যদি জাকুজি পছন্দ না হয় ওকে বোঝানো হবে।" তবে অনুশীলনে কোচ খালিদের না আসার বিষয়টি একেবারেই ভালোভাবে নেয়নি ক্লাব কর্তারা। 

আরও পড়ুন- কোচির মাঠ বাঁচাতে উদ্যোগী হিউম প্রশ্ন তুললেন, ইডেনে ফুটবল হবে?

.