East Bengal: ডুরান্ড-সিএফএলে গোলবন্যা! তিনি জাতীয় দলের আগামীর সম্পদ, ডেভিড এখন লাল-হলুদের

East Bengal Signs David Lalhlansanga: প্রতীক্ষার অবসান। চলে এলেন ডেভিড লাললানসাঙ্গা। মিজো স্ট্রাইকারই ক্লাবের ভবিষ্যৎ

Updated By: Jun 18, 2024, 01:40 PM IST
East Bengal: ডুরান্ড-সিএফএলে গোলবন্যা! তিনি জাতীয় দলের আগামীর সম্পদ, ডেভিড এখন লাল-হলুদের
ক্লাব তাঁবুতে ডেভিডের ফটোসেশন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইএসএলে (ISL) ফুল ফোটাতে আগুনে স্কোয়াড করতে মরিয়া ইস্টবেঙ্গল (East Bengal)। গত সপ্তাহে 'গ্রিক গোলমেশিন' দিমিত্রিওস ডায়মান্টাকোস (Dimitrios Diamantakos) ওরফে দিমিকে সই করিয়েছিল লাল-হলুদ। মঙ্গলবার দুপুরেই লাল-হলুদ সমর্থকদের দারুণ সুখবর দিল লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাব। এতদিন ধরে যে ফুটবলারের আগমনী বার্তা আকাশে-বাতাসে ভাসছিল, সেই আগুনে ভারতীয় স্ট্রাইকার ডেভিড লাললানসাঙ্গাকে (David Lalhlansanga) তিন বছরের চুক্তিতে সই করাল ইস্টবেঙ্গল। প্রেস বিবৃতি দিয়ে জানিয়ে দিল ক্লাব।

আরও পড়ুন: 'সোনার বুট' পায়ে লাল-হলুদে, মশাল জ্বালাতে তৈরি গ্রিক গোলমেশিন, জার্সি নম্বর কত?

শহর ও দেশের ফুটবল নিয়ে যাঁরা নিয়মিত খোঁজখবর রাখেন, তাঁদের কাছে আর ডেভিডের পরিচয় করিয়ে দেওয়ার দরকার নেই। গতবছর গড়ের মাঠ পেয়েছিল বছর বাইশের মিজো গোলমিশনকে। ডুরান্ড হোক বা কলকাতা লিগ, সাদা-কালো জার্সিতে এক বা একাধিক গোল করাটা অভ্যাসে পরিণত করে ফেলেছিলেন তিনি। কলকাতা লিগে বাকি দলের কাছে ত্রাস হয়ে উঠেছিলেন তিনি। প্রায় প্রতি ম্য়াচেই তিনি গোল করতেন। মহামেডানকে প্রথমবার আই-লিগ জেতাতেও বিরাট অবদান রেখেছেন ডেভিড। গতবছর ডুরান্ড-সিএফএলে ডেভিডই ছিলেন সর্বাধিক গোলশিকারি। ডেভিডের উপর অনেক দিন ধরেই চোখ ছিল ইস্টবেঙ্গলের। অবশেষে ইস্টবেঙ্গলের জালে ডেভিড।

ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত বলছেন, 'আমরা যে ক'জন ভারতীয় ফুটবলারকে দলে চেয়েছিলাম, তাদের মধ্য়ে ডেভিড অন্য়তম। অনেকদিন ধরেই সই করানোর চেষ্টায় ছিলাম আমরা। ডুরান্ড-সিএফএলে ও আমার নজরে পড়েছিল। আমাদের আগামীর টার্গেট ও। ওর মতো রত্নকে স্বাগত জানাতে পেরে আমি সত্যিই খুব খুশি।' ২০১৯-২০ মরসুমে আইজলে কাটিয়ে মহামেডানে এসেছিলেন ডেভিড। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। ডুরান্ডে ৬ গোল ও সিএফএলে ২১ গোলই তাঁর ইস্টবেঙ্গলের দরজা খুলে দিল।

ডেভিড বলছেন, 'ইস্টবেঙ্গল বিরাট ক্লাব। সারা দেশে লাখো লাখো ভক্তরা ছড়িয়ে আছেন। আমি এরকম আবেগি ভক্তদের সামনে খেলতে ভালোবাসি। আমি ইতিমধ্যেই ভারতীয় শিবিরে মহেশ, নন্দা ও লালচুংনুঙ্গার সঙ্গে কাটিয়েছি। ওরা আমাকে খুব সাহায্য করে। এবং ভালো হওয়ার জন্য়ই সবসময় অনুপ্রাণিত করে আমি এই ক্লাবের জন্য সেরাটাই দিতে চাই। জয় ইস্ট বেঙ্গল!' ডেভিডের ধারাবাহিকতাই তাঁকে জাতীয় দলের রাস্তায় নিয়ে গিয়েছে। ফিফা বিশ্বকাপের যোগ্য়তা অর্জন পর্বের দ্বিতীয় রাউন্ডে, কুয়েত-কাতার ম্য়াচে ডেভিডকে দলে রেখেছিলেন ইগর স্টিমাচ।
 
আরও পড়ুন:আজ বেলিংহ্যামে মিশেছে বিটল্‌স, ফুটবলের লেননকে পেলেন ব্রিটিশরা?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.