মোহনবাগানের পথে ইস্টবেঙ্গল! লাল-হলুদেরও হতে পারে ফ্র্যাঞ্চাইজি যোগ

ধরেই নেওয়া যায় যে মোহনবাগানের পথ ধরে ইস্টবেঙ্গলও খেলবে পরের আইএসএলে। 

Updated By: Jan 17, 2020, 08:05 PM IST
মোহনবাগানের পথে ইস্টবেঙ্গল! লাল-হলুদেরও হতে পারে ফ্র্যাঞ্চাইজি যোগ

নিজস্ব প্রতিবেদন : মোহনবাগানে আইএসএল খেলা নিশ্চিত হওয়ার পর স্বাভাবিক প্রশ্ন পরের মরসুমে ইস্টবেঙ্গলের ভবিষ্যত কি? কোথায় খেলবে শতাব্দী প্রাচীন লাল-হলুদ! ৩১ মে বিনিয়োগকারী সংস্থার সঙ্গে চুক্তি শেষ হচ্ছে ইস্টবেঙ্গলের। আইএসএলে খেলার জন্য প্রয়োজন বিপুল অর্থের। কোথা থেকে আসবে এই অর্থ! এইসব প্রশ্নই ঘুরপাক খাচ্ছে লাল-হলুদে। 

ধরেই নেওয়া যায় যে মোহনবাগানের পথ ধরে ইস্টবেঙ্গলও খেলবে পরের আইএসএলে। আইএসএল আয়োজকরাই চায় সবুজ-মেরুনের সঙ্গে খেলুক লাল-হলুদ। ইস্টবেঙ্গল সমর্থকদের এখানেই উতকণ্ঠা মোহনবাগানের মত ইস্টবেঙ্গলেও আইএসএল আয়োজকরা কোনও ফ্র্যাঞ্চাইজির সঙ্গে মিশে যেতে চাপ দেবে না তো?শোনা যাচ্ছে নর্থ ইস্ট ইউনাইটেড বা ওড়িশা এফ সি-র সঙ্গে মিশিয়ে দেওয়া হতে পারে লাল-হলুদকে। 

আরও পড়ুন-  বাগান জনতার ভাবাবেগে আঘাত লাগে,এমন কোনও সিদ্ধান্ত নেবে না ATK:উতসব পারেখ

এই দুটো সংস্থার সঙ্গেই স্পনসরশিপের ব্যাপারে কথা বলেছে ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা। কোয়েসের সঙ্গে তিক্ত সম্পর্কের পর বেশি শেয়ার ছাড়তে নারাজ ইস্টবেঙ্গল। কিন্তু বিপুল অর্থ যারা দেবে তারা কেন কম শেয়ারে বিনিয়োগ করতে রাজি হবে! প্রয়োজনে আইএসএল না খেলতেও প্রস্তত ইস্টবেঙ্গল। সেই ইঙ্গিতও দিয়ে রেখেছেন ক্লাব সচিব। মোহনবাগান-এটিকে গাঁটছড়া বাঁধার পর সবার চোখ এখন ইস্টবেঙ্গলের দিকে। সময় কম। তা সত্বেও সতর্কভাবেই এগোতে চাইছে লাল-হলুদ। আগের ভুল আর করতে নারাজ তারা।

 

.