East Bengal | Durand Cup 2024: ডুরান্ডে জ্বলছে লাল-হলুদ মশাল, পরপর দু'ম্যাচ জিতল অপ্রতিরোধ্য কুয়াদ্রাতের টিম

East Bengal vs Downtown Heroes: ডুরান্ডে দুরন্ত মেজাজে ইস্টবেঙ্গল। পরপর দু'ম্যাচ জিতল মশালবাহিনী।

Updated By: Aug 7, 2024, 09:47 PM IST
East Bengal | Durand Cup 2024: ডুরান্ডে জ্বলছে লাল-হলুদ মশাল, পরপর দু'ম্যাচ জিতল অপ্রতিরোধ্য কুয়াদ্রাতের টিম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবারের রানার্স ইস্টবেঙ্গল (East Bengal) দুরন্ত মেজাজে শুরু করেছিল ডুরান্ড কাপ ( Durand Cup 2024)। প্রথম ম্য়াচেই কার্লেস কুয়াদ্রাতের টিম ৩-১ গোলে হারিয়ে দিয়েছিল বায়ুসেনাকে (East Bengal vs Air Force, Durand Cup 2024)। বুধবার দ্বিতীয় ম্যাচ মশালবাহিনী একই স্কোরলাইনে হারিয়ে দিল ডাউনটাউন হিরোজ এফসিকে (East Bengal vs Downtown Heroes) এদিন কিশোর ভারতী স্টেডিয়ামে ইস্টবেঙ্গলের হয়ে তেকাঠিতে বল জড়ালেন মাদি তালাল, সাউল ক্রেসপো ও জেসিন টিকে। 

চোট-আঘাত রীতিমতো ভাবাচ্ছে লাল-হলুদকে। পিঠের চোটে ভুগছেন অধিনায়ক ক্লেটন সিলভা। অন্য়দিকে পায়ের চোটের জন্য় দিমিত্রিয়স দিয়ামানতাকোসকেও খেলানোর ঝুঁকি নেননি লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত। কারণ আগামী ১৪ অগাস্ট এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ রয়েছে ইস্টবেঙ্গলের। তুর্কমেনিস্তানের দল আলটিন আসায়ারের বিরুদ্ধে খেলতে নামবে লাল-হলুদ ব্রিগেড। ফলে দিমিকে তিনি একদম ফিট রাখতেই চাইবেন। 

আরও পড়ুন: যুবভারতীতে মশাল জ্বালিয়েই শুরু লাল-হলুদের, বায়ু সেনার বিমান মাটিতে মুখ থুবড়ে পড়ল

এদিন শুরু থেকেই একদম নতুন ভাবে গড়া দলই আক্রমণের ঝড় তুলে দিয়েছিল। এদিন খেলার ২৩ মিনিটে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন নতুন রিক্রুট মাদি তালাল। বায়ুসেনার বিরুদ্ধে করেছিলেন অ্য়াসিস্ট। আর এদিন গোলের খাতা খুললেন ফরাসি মিডফিল্ডার। ফ্রি-কিকে তিনি যে গোলটি করলেন, তা ভারতীয় ফুটবল দীর্ঘদিন মনে রাখবে। যদিও ছয় মিনিটের মধ্য়েই ডাউনটাউনের হয়ে গোল শোধ করে দেন আফরিন। 

এরপর ইস্টবেঙ্গলকে ব্য়বধান বাড়ানোর জন্য় বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। পিভি বিষ্ণুকে বক্সের ভিতর ফাউল করে বসে কাশ্মীরের টিম। পেনাল্টিতে গোল করতে কোনও ভুল করেননি ক্রেসপো। গত ম্য়াচেও তিনি গোল করেছিলেন। ক্লেটনরে পরিবর্তে দারুণ সামলাচ্ছেন অধিনায়কত্ব। এরপর বিরতির আগে দুই দলই গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু গোল করতে পারেনি কেউই। 

দ্বিতীয়ার্ধে ছিল বেশ কিছুটা নাটক। দুই দলের ফুটবলাররা দফায় দফায় ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন। এরপর ৮০ মিনিটে দশ জনে হয়ে যায় ডাউনটাউন। জাহিদ দেখেল লালকার্ড। ইস্টবেঙ্গল সমর্থকরা যখন ধরে নিয়েছিলেন যে, এই ম্য়াচ ২-১ জিতবে তারা, ঠিক তখনই পরিবর্ত নামা জেসিন টিকে গোল করে বেরিয়ে যান। তখন খেলার বয়স ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত সময়ের তিন মিনিট স্পর্শ করেছে। জেসিন চলতি কলকাতা লিগে তাঁর জাত চিনিয়েছেন গোলের পর গোল করে। এদিন সিনিয়র দলে প্রথম গোলের স্বাদ পেলেন।

আরও পড়ুন: 'বিরাট ষড়যন্ত্র, জীবনে এরকম কিছু দেখিনি!' ফুঁসছেন অলিম্পিক্স পদকজয়ী বক্সার

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.