CFL 2023-24: ১০ গোল দিয়ে ইতিহাস লাল-হলুদের! জয়ের সরণিতেই সাদা-কালো

East Bengal Beats Kidderpore 10-0 In CFL 2023-24: ইস্টবেঙ্গল ও ইতিহাস সমার্থক। ফের একবার ১০ গোল করে ইস্টবেঙ্গল পুরনো স্মৃতি উসকে দিল। অসাধারণ পারফরম্যান্স করলেন বিনো জর্জের শিষ্যরা।

Updated By: Sep 26, 2023, 06:44 PM IST
CFL 2023-24: ১০ গোল দিয়ে ইতিহাস লাল-হলুদের! জয়ের সরণিতেই সাদা-কালো
গোলের পর লাল-হলুদ ফুটবলারদের উচ্ছ্বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা ফুটবল লিগের (CFL 2023-24) সুপার সিক্সে লেখা হল ইতিহাস। আগুনে ফুটবল খেলল ইস্টবেঙ্গল (East Bengal) ১০ গোলের মালা পরাল খিদিরপুরকে। মঙ্গলবার ঘরের মাঠে বিনো জর্জের শিষ্যরা একতরফা ম্য়াচ খেলে জিতল ১০-১ ব্য়বধানে। এদিন জোড়া হ্যাটট্রিকে নাম লেখালেন বিষ্ণু-মহিতোষ। বিষ্ণুর পা থেকে এসেছে চার (৬', ১০', ৩৮', ৫১') গোল। মহিতোষ করেছেন তিন (৪১', ৪৫', ৪৫+২')। সুহের দু'টি (৫৬', ৮২') ও জেসিন (৫৪') করলেন একটি গোল। খিদিরপুরের হয়ে একমাত্র গোলটি এসেছে প্রদীপের পা থেকে। ৪৩ মিনিটে গোল করেছেন তিনি। স্কোরলাইনই বলে দিচ্ছে যে ম্য়াচে স্রেফ দর্শকের ভূমিকায় ছিল খিদিরপুর। লাল-হলুদের ফুটবলাররা পুরো ম্য়াচ জুড়েই শুধু মনের সুখে গোল করে গিয়েছেন। আর এই গোলের সুবাদেই বিনো বাহিনী খেতাবি দৌড়ে টিকে থাকল। 

আরও পড়ুন: Asian Games 2023: ঘোড়া ছুটিয়ে সোনা জিতল ভারত, ৪১ বছর পর এশিয়াডে ইতিহাস

এর আগে কলকাতা ফুটবল লিগে দু'বার ইস্টবেঙ্গল ১০ গোল দিয়েছিল। ১৯৪৩ সালের ১০ জুন ইস্টবেঙ্গল ১০-০ গোলে ডালহৌসি কে হারিয়ে ছিল। এরপর ১৯৪৯ সালের ২৮ জুন ইস্টবেঙ্গল ১০-০ গোলে ক্যালকাটা গ্যারিসনকে হারিয়েছিল। শুধু কলকাতা লিগেই নয়, ডুরান্ড-রোভার্সেও ইস্টবেঙ্গল ১০ গোল করে দিয়েছে প্রতিপক্ষকে। সেই ইতিহাসও রয়েছে। ১৯৪৫ সালের ২৩ সেপ্টেম্বর রোভার্স কাপে ইস্টবেঙ্গল ১১-০ গোলে হারিয়েছিল বিবি অ্যান্ড সিআই রেলকে। এরপর বলতে হবে ১৯৭২ সালের ডুরান্ডের কথা। ২৬ ডিসেম্বর ইস্টবেঙ্গল খেলেছিল বিবি স্টারের বিরুদ্ধে। লাল-হলুদ জিতেছিল ১০-০ গোলে। ইস্টবেঙ্গলের জার্সিতে ৩৪ বছর পর এক জার্সিতে হ্যাটট্রিট করলেন বিষ্ণু ও মহিতোষ। অতীতে ইস্টবেঙ্গলের হয়ে এক ম্যাচে জোড়া হ্যাটট্রিক এসেছিল চিমা ও কুলজিতের সৌজন্য়ে। 

এদিন অপর ম্য়াচে মুখোমুখি হয়েছিল লিগের ফাস্ট বয় মহামেডান ও ডায়মন্ড হারবার এফসি। ডেভিড লাললানসাঙ্গা ও আঙ্গুসানার গোলে সাদা-কালো বাহিনী ২-০ গোলে ম্য়াচ জিতে নেয়। আর এই জয়ের সঙ্গে লিগ কার্যত নিশ্চিত করে ফেলল আন্দ্রে চের্নিশভের টিম। খিদিরপুর, ইস্টবেঙ্গল, ভবানীপুরের পর মহামেডান ডায়মন্ডকে হারাল। সুপার সিক্সে টানা চার ম্য়াচ জিতল লাললানসাঙ্গারা। মহামেডানের গোলমেশিনের ২০ গোল হয়ে গেল।

আরও পড়ুন: East Bengal: অবধারিত পেনাল্টিই পেল না ইস্টবেঙ্গল! জামশেদপুরকে বাঁচালেন লাল-হলুদের প্রাক্তনী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল, স্বাস্থ্য ও প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের, রইল AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেলের ঢোকার রাস্তা) ​

 

.