East Bengal: ময়দানে মশালবাহিনীর অশ্বমেধের ঘোড়া ছুটছে, সুপার সিক্সে চলে গেল লাল-হলুদ

East Bengal Beats Calcutta Customs Remain top of Group B CFL 2023: জিতেই চলেছে ইস্টবেঙ্গল। টানা চার ম্যাচ জিতল বিনো জর্জের শিষ্যরা। মঙ্গলবার ক্যালকাটা কাস্টমসকে হারিয়ে লাল-হলুদের সুপার সিক্স প্রায় নিশ্চিত হয়ে গেল।

Updated By: Aug 22, 2023, 08:25 PM IST
East Bengal: ময়দানে মশালবাহিনীর অশ্বমেধের ঘোড়া ছুটছে, সুপার সিক্সে চলে গেল লাল-হলুদ
ম্যাচের একমাত্র গোলদাতা মহিতোষ রায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ডুরান্ড কাপের (Durand Cup 2023) কোয়ার্টার ফাইনালে আগেই চলে গিয়েছিল ইস্টবেঙ্গল এফসি (East Bengal)। এবার কলকাতা লিগের (CFL 2023) সুপার সিক্স প্রায় নিশ্চিত করে ফেললেন বিনো জর্জের শিষ্য়রা। প্রথম ছয়ে পা রাখার জন্য ইস্টবেঙ্গলের দরকার ছিল আর তিনটি মাত্র পয়েন্ট। আর সেই কাজটাই তারা করে ফেলল। মশালবাহিনীর অশ্বমেধের ঘোড়া ছুটছে ময়দানে। মঙ্গলবার ঘরের মাঠে ইস্টবেঙ্গল ১-০ হারিয়ে দিল ক্যালকাটা কাস্টমসকে (East Bengal vs Calcutta Customs) হারিয়ে চলে গেল সুপার সিক্সে। ম্যাচের একমাত্র গোল মহিতোষ রায়ের। ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে গ্রুপ 'বি'-তে শীর্ষেই থাকল লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাব। 

আরও পড়ুন: Durand Cup 2023: ছিটকে গেল সাদা-কালো, শেষ আটে সবুজ-মেরুন, ডুরান্ডে আবার ডার্বি!

সুপার সিক্সের লড়াইয়ে ইস্টবেঙ্গলের সঙ্গেই ভবানীপুর, খিদিরপুর ও এরিয়ানের মতো কলকাতা ময়দানের সব ঐতিহ্যবাহী ক্লাবও। টানা তিন ম্যাচ জিতে মাঠে নামা বিনো কিন্তু প্রথম থেকেই বিশ্বজিত ভট্টাচার্যের ছেলেদের বিরুদ্ধে সতর্ক ছিল। এদিন প্রথমার্ধে গোলশূন্য থাকলেও, আক্রমণ, প্রতি আক্রমণের ম্যাচ গ্যালারির মন জয় করে নিয়েছিল। দুই দলের ফুটবলাররা গোলের সুযোগও তৈরি করেছিলেন। তবে গোলটি আসেনি। প্রথম দিকে ম্য়াচের রাশ ছিল ইস্টবেঙ্গলের হাতে, পরে সেটা কাস্টমস টেনে নেয়। দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে বিশ্বজিৎ হেমব্রম জোড়া হলুদ কার্ড দেখায় মাঠ ছেড়েছিলেন। ১০ জনের কাস্টমসও কিন্তু হাল ছাড়েনি। রীতিমতো লড়াই করেছিল টিম। ৮৭ মিনিটে মহিতোষের গোলই লাল-হলুদের জয় নিশ্চিত করে ফেলে। ম্যাচ হয়েছে রীতিমতো উপভোগ্য।

আরও পড়ুন:WATCH: ফুটবলারকে সটান জাপটে আদর সভাপতির! বিশ্বকাপ ফাইনালে ঠোঁটে-ঠোঁটে আজব 'কিস'সা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.