আজ জন্মদিন বিশ্বের সবথেকে 'মোটা' ক্রিকেটারের, যাঁর ওজন ১২৭ কেজি

এমন এক ক্রিকেটার গোটা বিশ্বে যাঁর পরিচিতি একটাই মাত্র ক্যাচ। বিশ্বকাপ থেকে আন্তর্জাতিক ক্রিকেটের যেকোনও মঞ্চে 'ফানি মোমন্টে' বলতে যে যে দৃশ্য চোখের সামনে ভাসবে তার মধ্যে অন্যতম একটি হল এই ক্যাচ। বারমুডার ক্রিকেটার রাসেল ডোয়েন মার্ক লেভেরকের জন্মদিন আজ। ১৯৭১ সালের ১৪ জুলাই বারমুডাতে জন্ম। ওজন ১২৭ কেজি। ১৭ মে, ২০০৬ বারমুডার আন্তর্জাতিক ক্রিকেট দলে সুযোগ পেয়েছিলেন। বাঁ হাতি এই স্পিনার তাঁর ক্রিকেট কেরিয়ারে এমন কোনও কিছুই করে যেতে পারেননি যার জন্য ক্রিকেট তাঁকে মনে রাখবে। 

Updated By: Jul 14, 2016, 01:37 PM IST
আজ জন্মদিন বিশ্বের সবথেকে 'মোটা' ক্রিকেটারের, যাঁর ওজন ১২৭ কেজি

ওয়েব ডেস্ক: এমন এক ক্রিকেটার গোটা বিশ্বে যাঁর পরিচিতি একটাই মাত্র ক্যাচ। বিশ্বকাপ থেকে আন্তর্জাতিক ক্রিকেটের যেকোনও মঞ্চে 'ফানি মোমন্টে' বলতে যে যে দৃশ্য চোখের সামনে ভাসবে তার মধ্যে অন্যতম একটি হল এই ক্যাচ। বারমুডার ক্রিকেটার রাসেল ডোয়েন মার্ক লেভেরকের জন্মদিন আজ। ১৯৭১ সালের ১৪ জুলাই বারমুডাতে জন্ম। ওজন ১২৭ কেজি। ১৭ মে, ২০০৬ বারমুডার আন্তর্জাতিক ক্রিকেট দলে সুযোগ পেয়েছিলেন। বাঁ হাতি এই স্পিনার তাঁর ক্রিকেট কেরিয়ারে এমন কোনও কিছুই করে যেতে পারেননি যার জন্য ক্রিকেট তাঁকে মনে রাখবে। 

১৪ বছর আগের লর্ডসের সেই ঐতিহাসিক ফাইনাল ম্যাচ

তবে, বিশ্বকাপে একটা ক্যাচ তাঁকে সব সময় মনিয়ে করিয়ে দিচ্ছে। ২০০৭ সালের বিশ্বকাপে ভারত বনাম বার্মুডা ম্যাচে ১২৭ কেজি ওজনের ডান দিকে লাফ দিয়ে লেভেরক উত্থাপ্পার যে ক্যাচটি নিয়েছিলেন তা কখনও ভোলার নয়। 

ক্রিকেট নিয়ে কোনও খোঁজখবরও রাখেন না। তবে শোনা যায় বছর দেড়েক আগে স্থানীয় ক্রিকেটে চার ওভার বল করে ৬ উইকেট নিয়েছিলেন। জানেন তো এই লেভাররক ক্রিকেট ছেড়ে দিয়ে এখন বারমুডার পুলিসের চাকরি করেন। কাজ না থাকলে শুয়ে থাকেন বিচের ধারে। 
দেখুন সেই ক্যাচ-

 

.