সাহসী স্বীকারোক্তি! নিজের 'সমকামী' সম্পর্কের কথা জানালেন দ্যুতি চাঁদ

আপাতত বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং অলিম্পিক নিয়েই ভাবছেন দ্যুতি। ভবিষ্যতে এই সম্পর্ককে পরিণতি দিতে চান এশিয়াডে পদকজয়ী অ্যাথলিট।

Updated By: May 19, 2019, 10:36 PM IST
সাহসী স্বীকারোক্তি! নিজের 'সমকামী' সম্পর্কের কথা জানালেন দ্যুতি চাঁদ

নিজস্ব প্রতিবেদন: ভারতের দ্রুততম মহিলা দ্যুতি চাঁদ তাঁর সম্পর্কের কথা এবার প্রকাশ্যে নিয়ে এলেন। ২০১৮ সালে এশিয়ান গেমসে জোড়া রুপোজয়ী দ্যুতি এবং তাঁর সঙ্গী একই শহরের বাসিন্দা। বেশ কয়েক বছর আগে থেকেই তাঁরা একে অপরকে চেনেন কিন্তু তার বেশি কোনও কথা তিনি বলেননি। এবার প্রকাশ্যে নিজের সমকামী সম্পর্কের কথা স্বীকার করলেন ২৩ বছর বয়সী ভারতীয় অ্যাথলিট।

দ্যুতি বলেন, "আমি আমার সোলমেটকে খুঁজে পেয়েছি। আমার মতে, প্রত্যেকেই তাঁর পছন্দের মানুষের সঙ্গে সম্পর্কে গড়ার স্বাধীনতা আছে। সমকামী সম্পর্ককে আমি সবসময়ই সমর্থন করে এসেছি। এটা ব্যক্তিগত ব্যাপার।" তবে আপাতত বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং অলিম্পিক নিয়েই ভাবছেন দ্যুতি। ভবিষ্যতে এই সম্পর্ককে পরিণতি দিতে চান এশিয়াডে পদকজয়ী অ্যাথলিট।

আরও পড়ুন - আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ভাবনা যুবরাজ সিং-এর!

তাঁর মতে, "আমি সব সময় বিশ্বাস করি যে, প্রত্যেক মানুষের ভালবাসার স্বাধীনতা থাকা উচিত। ভালবাসার থেকে বড় অনুভূতি আর কিছু হতে পারে না। সুপ্রিম কোর্টও তাই পুরোনো আইনে রদবদল করেছে। আমি মনে করি, আমার এই সিদ্ধান্তের জন্য অ্যাথলিট হিসাবে আমাকে তির্যক দৃষ্টিতে কারোর দেখার কোনও অধিকার নেই। এটা সম্পূর্ণভাবে আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। তাই এটাকে সম্মান জানানো উচিত। আমি ভারতের হয়ে আরও আন্তর্জাতিক পদক জেতার জন্যই ট্র্যাকে নামব।"

.