ধোনির টি-টোয়েন্টি কেরিয়ার শেষ!

অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি সিরিজে দলে না থাকলেও একদিনের সিরিজে ডনের দেশে উড়ে যাবেন মাহি।

Updated By: Oct 28, 2018, 06:29 PM IST
ধোনির টি-টোয়েন্টি কেরিয়ার শেষ!

নিজস্ব প্রতিবেদন : ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেই মহেন্দ্র সিং ধোনি। অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও দলে নেই মাহি। বিশ্রামে না কি বাদ পড়লেন এমএসডি? এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটের অন্দরে। জাতীয় নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ অবশ্য ধোনির অবস্থান স্পষ্ট করে দিয়েছেন। নির্বাচকরা দ্বিতীয় উইকেটকিপারের খোঁজে রয়েছেন। আর তাই টি-টোয়েন্টি দল থেকে মাহিকে আপাতত বিশ্রামে পাঠিয়েছেন।

 

আরও পড়ুন - ধোনির কেরিয়ার শেষ নয়, স্পষ্ট জানিয়ে দিলেন নির্বাচক প্রধান

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ভারতীয় টিম ম্যানেজমেন্ট মারফত্ ধোনিকে, নির্বাচকরা একপ্রকার বার্তা দিয়েই দিয়েছেন। টি-টোয়েন্টি দলে ধোনিকে সম্ভবত আর ভাবা হচ্ছে না। সূত্রের খবর, নির্বাচকদের মতে ২০২০ সালে অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না মহেন্দ্র সিং ধোনি। কিন্তু ৫০ ওভারের ম্যাচে এমএসডি কী করবেন? নির্বাচক থেকে ভারতীয় ক্রিকেট বোর্ড সকলেই বিষয়টি ধোনির ওপরেই ছেড়ে দিয়েছেন।

আরও পড়ুন - নার্সের 'বাবাজি কি ঠুল্লু' নাচ, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

বোর্ড সূত্রে খবর, "দল নির্বাচনের আগে ভারতীয় টিম ম্যানেজমেন্ট মারফত্ ধোনির কাছে স্পষ্ট বার্তা দিয়ে দেন নির্বাচকরা, এবার সময় হয়েছে, তরুণদের সুযোগ দিতে হবে টি-টোয়েন্টি ফর্ম্যাটে। প্রত্যেকেই প্রায় জানেন, যে ধোনি ২০২০ তে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না। তাই নির্বাচকরাও এখন থেকেই ধোনির পরিবর্ত খোঁজার কাজটা শুরু করে দিয়েছেন।" কিন্তু একদিনের ক্রিকেটে ধোনি থাকছেন। ২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপে ধেনি রয়েছেন নির্বাচকদের চিন্তাভাবনায়। সাম্প্রতিককালে ব্যাট হাতে রানের খরা চলছে 'ফিনিশার' ধোনির।  উইকেটের পিছনে ধোনির অভিজ্ঞতা সেই সঙ্গে চাপের মুহূর্তে অধিনায়ক বিরাট কোহলির অন্যতম পরামর্শদাতা প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাই অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি সিরিজে দলে না থাকলেও একদিনের সিরিজে ডনের দেশে উড়ে যাবেন মাহি। তবে টি-টোয়েন্টিতে ধোনির কেরিয়ার যে শেষলগ্নে সেটা ক্রমশ স্পষ্ট হচ্ছে বলেই মত বিশেষজ্ঞমহলের।

.