ভারত গরীব দেশ, বড় টুর্নামেন্ট আয়োজনের সামর্থ্য নেই, কটাক্ষ আন্তর্জাতিক তারকার

হ্যামিল্টন আসলে কোনও নতুন দেশে ফর্মুলা ওয়ান রেস আয়োজনের বিরোধী। 

Updated By: Nov 15, 2018, 05:21 PM IST
ভারত গরীব দেশ, বড় টুর্নামেন্ট আয়োজনের সামর্থ্য নেই, কটাক্ষ আন্তর্জাতিক তারকার

নিজস্ব প্রতিনিধি : কোনও ব্যয়বহুল টুর্নামেন্ট আয়োজন করার মতো সামর্থ্য নেই ভারতের। তাই ভারতে কোনওরকম বড় স্পোর্টস ইভেন্ট আয়োজন করা উচিত নয়। আন্তর্জাতিক মঞ্চে দাঁড়িয়ে এমন কথাই বললেন ব্রিটিশ রেসার লুই হ্যামিল্টন। নিজের এক অতীত অভিজ্ঞতা টেনে এনে হ্যামিল্টন কথাগুলো বলেছেন। বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটে এসেছিলেন ফর্মুলা ওয়ান রেসার। সেখানে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা জানান। উল্লেখ্য, গ্রেটার নয়ডার রেসিং ট্র্যাক বুদ্ধ সার্কিটে ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত তিনবার ফর্মুলা ওয়ানের আসর বসেছিল। সেই সময়ই এদেশে এসেছিলেন হ্যামিল্টন।

আরও পড়ুন-  আপনি চলে আসায় ভারতীয় দলে ধোনির ভবিষ্যত্ কী? উত্তরে যা বললেন ঋষভ পন্থ

ভিয়েতনাম গ্রাঁপ্রি-র আনুষ্ঠানিক ঘোষণায় হাজির হয়েছিলেন হ্যামিল্টন। সেখানে তিনি বলেন, এর আগেও ভিয়েতনামে এসেছি। ভিয়েতনাম খুব সুন্দর একটা দেশ। আমি কয়েক বছর আগে ভারতে গিয়েছি। ওখানে রেসিং করতে গিয়ে আমার অভিজ্ঞতা খুব খারাপ। এমনিতেই ফর্মুলা ওয়ান রেসিং আয়োজন করার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। এত অর্থ জোগাড় করে ফর্মুলা ওয়ান আয়োজন ভারতের মতো গরীব দেশের পক্ষে সম্ভব নয়। তা ছাড়া ভারতে ফর্মুলা ওয়ান আয়োজনের পরিকাঠামো নেই। ওখানে ঠিকঠাক ট্র্যাক বানানোর মতো পরিবেশও নেই। ভারতে গিয়ে আমি খুব খারাপ অভিজ্ঞতা নিয়ে ফিরেছিলাম। 

আরও পড়ুন-  ছ'মাস মাঠের বাইরে, ফিরে এসেই ৩১ বলে ৯৩ ডিভিলিয়ার্সের

হ্যামিল্টন আসলে কোনও নতুন দেশে ফর্মুলা ওয়ান রেস আয়োজনের বিরোধী। তিনি বলেছেন, রেসের প্রতি আগ্রহটাই আসল। কোনও নতুন দেশে রেস আয়োজনের প্রয়োজন নেই। তুরস্ক গ্রাঁ-প্রি-তে গিয়ে দেখলাম সেখানে দারুণ ট্র্যাক৷ অথচ উইকএন্ডে হাজির মাত্র কয়েকজন দর্শক৷ সিলভারস্টোন, লন্ডন-এর মতো জায়গায় রেসিং আয়োজন হলেই প্রচুর আগ্রহ তৈরি হয়। তা হলে নতুন দেশে শুধুমাত্র ব্যবস্থাপনা দেখে রেসিং আয়োজন করে লাভ কী!

.