আইপিএলে বিরাটের নেতৃত্ব নিয়ে বিচার করা ভুল হবে: দিলীপ বেঙ্গসরকার

বিশ্বকাপে শেষ চারে ভারতের যাওয়া সম্ভবনা উজ্জ্বল।

Updated By: Apr 9, 2019, 03:29 PM IST
আইপিএলে বিরাটের নেতৃত্ব নিয়ে বিচার করা ভুল হবে: দিলীপ বেঙ্গসরকার

নিজস্ব প্রতিবেদন :  আইপিএলের পারফরম্যান্সের নিরিখে কাউকে বিচার করা ঠিক নয়। বিরাট কোহলি সম্পর্কে এমনটাই মন্তব্য করলেন প্রাক্তন ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার। এবারের আইপিএলে ছয়টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে আরসিবির। আর ছটি ম্যাচেই হেরেছে বিরাটের নেতৃত্বাধীন বেঙ্গালুরু। আইপিএলের ইতিহাসে সবচেয়ে খারাপ পারফরম্যান্স। তাই ইতিমধ্যেই বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে নানা কথা উঠে গিয়েছে। কেউ কেউ বলছেন বিরাটকে বিশ্রাম নিতে না হলে বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্সে প্রভাব পড়তে পারে। বিশেষ করে আইপিএল-এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে হেরেছে বিরাটের দল। তাই বিশ্বকাপ সামনে চিন্তা বাড়ছে বিরাট কোহলির নেতৃত্ব নিয়ে।

এই অবস্থায় ভারত অধিনায়কের পাশেই দাঁড়িয়েছেন প্রাক্তন নির্বাচক কমিটির চেয়ারম্যান দিলীপ বেঙ্গসরকার। তিনি বলেন, "আইপিএলে পারফরম্যান্স কাউকে বিচারের মাপকাঠি হতে পারে না। বিরাট দুরন্ত ফর্মে রয়েছে। বিরাট সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান সন্দেহ নেই। তবে অধিনায়ক হিসেবে নিজের উন্নতি করছে। যদি আপনি ওর ওপর বিশ্বাস রাখেন দেখবেন ও আপনাকে একশো শতাংশ ফিরিয়ে দেবে। ও কিন্তু টেস্ট এবং একদিনের ক্রিকেটে খুব ভালো পারফর্ম করে চলেছে।"

আরও পড়ুন- IPL 2019,CSKvKKR: চিপকে আজ লিগ টেবিলের শীর্ষে ওঠার লড়াইয়ে মুখোমুখি চেন্নাই-কলকাতা

পাশাপাশি বিশ্বকাপ প্রসঙ্গে তিনি বলেন, "বিশ্বকাপে শেষ চারে ভারতের যাওয়া সম্ভবনা উজ্জ্বল। আপনি যদি আগের বিশ্বকাপগুলির সঙ্গে তুলনা করেন তাহলে দেখবেন এবার আমাদের সেরা বোলিং অ্যাটাক রয়েছে। আর তার জন্যই এবার আশা বাড়ছে। আপনি যদি আগে দেখে থাকবেন, শেষ দশ ওভারে খারাপ বোলিংয়ের জন্য ভারতকে ভুগতে হয়েছে। এবার বুমরাহ রয়েছে সঙ্গে বাকিরাও আছে। আর ব্যাটিংয়ে বিরাট দারুন ফর্মে রয়েছে। রোহিত ও দারুন। কিন্তু শুরুতেই এই দুজন আউট হয়ে গেলে মিডল অর্ডারে চাপ পড়ে যাবে।" তবে বিশ্বকাপে চার নম্বর জায়গার জন্য কেএল রাহুল, আজিঙ্কে রাহানে এবং মায়াঙ্ক আগরওয়ালের মধ্যে একজনকে নিয়ে যাওয়া উচিত্। মায়াঙ্ককে বেশি সুযোগ দেওয়া হয়নি দেখে কিছুটা হলেও অবাক হয়েছেন দিলীপ বেঙ্গসরকার।

.