রাশিয়ান মহিলাদের কমিউনিস্ট সাংসদের আবেদন, ‘বিদেশিদের সঙ্গে সেক্স করো না’

মস্কো রেডিও স্টেশনে এক বার্তায় প্লেতনোভা জানিয়েছেন... 

Updated By: Jun 15, 2018, 12:45 PM IST
রাশিয়ান মহিলাদের কমিউনিস্ট সাংসদের আবেদন, ‘বিদেশিদের সঙ্গে সেক্স করো না’

নিজস্ব প্রতিবেদন: বিপরীতে আকর্ষণ? আপত্তি নেই। তবে ভিনদেশি হলেই ‘নিষেধাজ্ঞা’। ব্যাপারটা একটু খোলসা করেই বলা যাক। 

রাশিয়ায় 'গোল'বাজি- বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে হারাল রাশিয়া

বিশ্বকাপ চলাকালীন ভিনদেশিদের সঙ্গে মেলামেশা করলেও তাদের সঙ্গে যৌনতায় লিপ্ত না হওয়ার আবেদন জানালেন কমিউনিস্ট নেত্রী তামারা প্লেতনোভা। ১৯৮০ সালে আয়োজিত মস্কো অলিম্পিক্সের কথা স্মরণ করিয়ে রাশিয়ায় এই সাংসদ ‘স্তালিনিস্তাদের’-কে সাবধান করেন- ভিনদেশিদের সঙ্গে যৌনতায় ক্ষতিগ্রস্ত হবে নবজাতকরা! 

রাশিয়ায় 'গোল'বাজি- বিশ্বকাপের দ্বিতীয় দিনেই ‘ক্ল্যাশ অব টাইটানস’, মুখোমুখি স্পেন-পর্তুগাল

মস্কো রেডিও স্টেশনে এক বার্তায় প্লেতনোভা জানিয়েছেন, “আমি জাতীয়তাবাদী নই। কিন্তু বিশ্বকাপের সময়  রুশ মহিলাদের ভিনদেশিদের সঙ্গে যৌনতায় লিপ্ত হওয়া থেকে বিরত থাকার অনুরোধ করব। কারণ, এতে নবজাতককে সবথেকে বেশি ভুগতে হবে”।  

রাশিয়ায় 'গোল'বাজি- ফুটবল ছেড়ে 'টেনিস' খেলল ব্রাজিল

মস্কো অলিম্পিক্সের সময় পর্যাপ্ত পরিমাণ গর্ভনিরোধক না থাকায় রাশিয়ায় অসংখ্য ‘শঙ্কর’ নবজাতকের জন্ম হয়। প্লেতনোভা যাদের পোশাকি নামকরণ করেছেন ‘কিডস অব অলিম্পিক্স’। রাশিয়ার এই সাংসদ মনে করেন, এবারও সেই পরিস্থিতি হলে নবজাতকরা তার বিদেশি পিতার মতোই ‘লম্পট’ হবে। প্লেতনোভার মতে, রাশিয়ান নবজতাকের পিতা একজন রাশিয়ান হওয়াই শ্রেয়। 

আন্তর্জাতিকতাবাদে বিশ্বাসী কমিউনিস্ট সাংসদের এই মন্তব্যের পরই শুরু হয় বিতর্ক। রাশিয়ার পার্লামেন্ট দুমা থেকে তামারা প্লেতনোভার বহিষ্কারের কথাও বলেন সমালোচকরা। তবে এই বিষয়ে প্লেতনোভার পাশেও দাঁড়িয়েছেন অনেকে। দেশের উচিত কেবল ‘রাশিয়ান চিলড্রেন’-দেরই ভার বহন করা, মত তাঁদের।  

 

.