Novak Djokovic: জকোভিচ নিশ্চিন্তে উইম্বলডন খেলতে পারবেন, কোনও প্রয়োজন নেই কোভিড টিকার!

নোভাক জকোভিচের (Novak Djokovic) জন্য সুখবর। টিকা না নিয়েও খেলতে পারবেন উইম্বলডন (Wimbledon)

Updated By: Apr 26, 2022, 07:56 PM IST
Novak Djokovic: জকোভিচ নিশ্চিন্তে উইম্বলডন খেলতে পারবেন, কোনও প্রয়োজন নেই কোভিড টিকার!

নিজস্ব প্রতিবেদন: নোভাক জকোভিচের (Novak Djokovic) জন্য সত্যিই দারুণ খবর! কোভিড টিকা (Covid-19 vaccination) না নিয়েই তিনি উইম্বলডন (Wimbledon) খেলতে পারবেন। অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সজিকিউটিভ স্যালি বল্টোন (Sally Bolton) জানিয়ে দিয়েছেন যে, ইংল্যান্ডে এই মুহূর্তে করোনা টিকা আবশ্যিক নয়। ফলে জকোভিচের খেলতে আর কোনও বাঁধা রইল না। বিশ্বের এক নম্বর জকোভিচ ২০১১, ২০১৪, ২০১৫, ২০১৮ ও ২০১৯ সালের পর গতবছরও উইম্বলডন জিতেছিলেন ম্যাটিও বেরেত্তিনিকে (Matteo Berrettini) হারিয়ে  উইম্বলডন জেতেন। এবার তিনি খেতাব ধরে রাখার লড়াইয়ে নামবেন। আগামী ২৭শে জুলাই শুরু হবে উইম্বলডন। চলবে ১০ই জুলাই পর্যন্ত। 

চলতি বছরের শুরুতে ৩৪ বছর বয়সী জকোভিচ কেরিয়ারের ২১তম গ্র্যান্ডস্লাম জয়ের স্বপ্ন নিয়ে পা রেখেছিলেন অস্ট্রেলিয়ায়। পাখির চোখ ছিল অস্ট্রেলিয়ান ওপেন। কিন্তু অস্ট্রেলিয়ায় পা রাখার পর থেকেই সমস্যায় জর্জরিত হয়ে পড়েন জকোভিচ। ভিসা জটিলতায় তাঁকে দীর্ঘক্ষণ আটকে রাখা হয়েছিল মেলবোর্ন বিমানবন্দরে। বিমানবন্দরের বাইরে পা রাখার অনুমোদনও পাননি ২০টি গ্র্যান্ডস্লাম জয়ী। জানা যায় জকোভিচের ভিসার আবেদনপত্রে ‘ভুল’ রয়েছে। এরপরই তাঁর অস্ট্রেলিয়ান ওপেন খেলা নিয়ে সংশয় তৈরি হয়। এছাড়াও জকোভিচের করোনা টিকাকরণ না হওয়ায় মেডিক্যাল ছাড়পত্র পাওয়া নিয়েও বিস্তর সমস্যা হয়। কারণ অস্ট্রেলিয়া সেসময় কঠোর কোভিড বিধি মেনে চলছিল এবং টিকা না নেওয়ায় ভিসাই বাতিল হয়ে যাচ্ছিল জকোভিচের। টেনিস মহাতারকা হোটেলেই নিজেকে বন্দি করে রেখেছিলেন। নিজে জনসমক্ষেও আসেননি। এরপর জকোভিচ অস্ট্রেলিয়ার সরকারের বিরুদ্ধে আইনি লড়াইয়ের পথ বেছে নেন।জকোভিচকে স্বস্তি দিয়ে আদালত জানিয়ে দেয় যে, বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়ের ভিসা বাতিল করা যাবে না। পাশাপাশি অস্ট্রেলিয়া থেকেও জকোভিচকে বহিস্কার করা যাবে না। যদিও জকোভিচের অস্ট্রেলিয়ান ওপেন খেলা হয়নি।

আরও পড়ুন: Ravi Shastri: 'অজিদের কেউ একটি গালি দিলে, তোমরা পাল্টা দেবে তিনটি'!

আরও পড়ুন: Shikhar Dhawan: 'টি-টোয়েন্টির খলিফা'কে কুড়ি ওভারের বিশ্বকাপে চাইছেন কাইফ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.