Ricky Ponting Spring Bat: বিশ্বকাপ ফাইনালে ৮ ছক্কা! ‘ব্রহ্মাস্ত্র’-এ ছিল 'স্প্রিং'? ২১ বছর পর পন্টিংয়ের উত্তর

Did Ricky Ponting Used spring bat in India vs Australia 2003 World Cup final: বিশ্বকাপ ফাইনালে রিকি পন্টিং কি 'স্প্রিং ব্য়াট' নিয়ে খেলেছিলেন? ১১ বছর পর মুখ খুললেন রিকি।

Updated By: Apr 26, 2024, 07:47 PM IST
Ricky Ponting Spring Bat: বিশ্বকাপ ফাইনালে ৮ ছক্কা! ‘ব্রহ্মাস্ত্র’-এ ছিল 'স্প্রিং'? ২১ বছর পর পন্টিংয়ের উত্তর
রিকি-সৌরভ আজ সহকর্মী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'স্প্রিং ব্য়াট' (Spring Bat) ! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও, 'নাইন্টিজ কিড'দের মাথায় এই শব্দের ঘণ্টা বাজবেই। যাঁরা ভীষণ ভাবে ভারতীয় ক্রিকেট ফলো করেছেন সেই সময়ে। ২০০৩ সালের ২৩ মার্চ, জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের (Sourav Ganguly) টিম ইন্ডিয়া ও রিকি পন্টিংয়ের (Ricky Ponting) ভয়ংকর অস্ট্রেলিয়া। রিকির ১২১ বলে ১৪০ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া তুলেছিল ২ উইকেটে ৩৫৯ রান। জবাবে সৌরভ অ্যান্ড কোং ফাইনাল হেরেছিল ১২৫ রানে। ২৩৪ রানে ভারত গুটিয়ে গিয়েছিল। ১৯৯৯ সালের পর ফের অজিরা বিশ্বচ্যাম্পিয়ন হয়। দেশে আসে তৃতীয় শিরোপা। 

আরও পড়ুন: KKR Mystrey Girl: ইডেনও পেয়েছে তাঁকে, সৌন্দর্যে আলিয়ার চেয়ে কম নন! কে এই বাদশার 'লাকি চার্ম'?

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Satish Ray (@satishray_)

এই ম্য়াচে রিকি ১৩৮ মিনিট ক্রিজে থেকে আট ছক্কা ও চারটি চার মেরেছিলেন। রিকিকে ওভাবে মুড়ি-মুড়কির মতো চার-ছক্কা হাঁকাতে দেখে, অনেকেই বলেছিলেন যে, রিকির ব্য়াটে ছিল স্প্রিং! যে কারণে তিনি ওভাবে মারকাটারি মেজাজে খেলতে পেরেছিলেন। ১১ বছর পর রিকি এবার 'স্প্রিং ব্য়াট' নিয়ে কথা বললেন। দিল্লি ক্য়াপিটালস একটি মজার ভিডিয়ো শেয়ার করেছে নেটমাধ্য়মে। যেখানে দিল্লির হেড কোচ রিকিকে জনপ্রিয় কন্টেন্ট ক্রিকেটার সতীশ রায় প্রশ্ন করেছিলেন এই স্প্রিং ব্য়াটের বিষয়ে। যা শুনে রিকি শুরুতে মজা করে বলেন, 'হ্য়াঁ ব্য়াটের হ্য়ান্ডেলে স্প্রিং ছিল। এরকম একটিই ব্য়াট আমি ২০০৩ বিশ্বকাপের ফাইনালে ব্য়বহার করেছিলাম।' এরপর রিকি খোলসা করে জানান, 'স্প্রিং ব্য়াট? আমি জীবনে স্প্রিং ব্য়াটের ব্য়াপারে শুনিনি। স্প্রিং ব্য়াট আবার কী? স্প্রিং কি ব্য়াটের হ্য়ান্ডেলে থাকে না ফেসে? আমি এরকম কখনও শুনিনি। জানি আমার স্প্রিং ব্য়াট নিয়ে ভারতে প্রচুর কথা হয়েছে। তবে অস্ট্রেলিয়ায় নয়। স্প্রিং ব্য়াট বলে কিছু হয় না। আপনারা ভালো করে নিজেদের হোমওয়ার্ক করুন।' বোঝাই যাচ্ছে যে রিকি খুব ভালো ভাবেই জানেন যে তাঁর ব্য়াট নিয়ে কী চর্চাই না হয়েছিল!

আরও পড়ুন: Delhi Capitals | IPL 2024: রাজধানীতে বিরাট বদল! এলেন যুদ্ধবিধ্বস্ত দেশের নক্ষত্র, জীবনের প্রথম আইপিএল

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

.