ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী ধোনি

গত একবছরে ভারতের সাফল্য এবং ব্যর্থতার হার সমান। এমনটাই মনে করছেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি মনে করেন চোট-আঘাত এবং কয়েকজন ক্রিকেটারদের অফ ফর্মের জন্য বিদেশের মাটিতে দল ব্যর্থ হয়েছে। তাঁর আশা খুব তাড়াতাড়ি দল ছন্দে ফিরবে।

Updated By: Apr 4, 2012, 05:00 PM IST

গত একবছরে ভারতের সাফল্য এবং ব্যর্থতার হার সমান। এমনটাই মনে করছেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি মনে করেন চোট-আঘাত এবং কয়েকজন ক্রিকেটারদের অফ ফর্মের জন্য বিদেশের মাটিতে দল ব্যর্থ হয়েছে। তাঁর আশা খুব তাড়াতাড়ি দল ছন্দে ফিরবে।
ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইট ওয়াশ। তার জেরে আইসিসি-র ক্রম তালিকায় টেস্টের শীর্ষস্থান খোয়ায় ভারতীয় দল। তারপর অস্ট্রেলিয়ায় ত্রিদেশীয় সিরিজ ও বাংলাদেশে এশিয়া কাপের ফাইনালেও  উঠতে ব্যর্থ হয় ভারত। আর এই ব্যর্থতার ফলে মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে যায়। ধোনি অবশ্য এবিষয়টিকে গুরুত্ব দিতে রাজি নন। তাঁর দাবি ২০১১ সালে ভারত ঘরের মাঠে প্রবল চাপের মধ্যেও বিশ্বকাপ জিতেছে। দেশে কয়েকটি সিরিজে ভাল পারফর্মও করেছে। তাই বিদেশের মাটিতে কয়েকটি সিরিজে খারাপ ফল করলেও ধোনি মনে করেন এ নিয়ে এত ভেঙে পড়ার কিছু নেই।
   
ভবিষ্যতে একদিনের ক্রিকেটের মত টেস্ট ক্রিকেটেও আক্রমণাত্মক অধিনায়ক হিসাবে নিজেকে মেলে ধরতে চান ধোনি।
 

.