শিখরে শিখর

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য ৭৩ রানের ইনিংসের পর দক্ষিণ আফ্রিকা ম্যাচেও জ্বলে উঠলেন শিখর ধাওয়ান। মেলবোর্নে প্রোটিয়াসদের বিরুদ্ধে শতরান করেন ভারতের এই ওপেনার।

Updated By: Feb 22, 2015, 08:24 PM IST
শিখরে শিখর

ওয়েব ডেস্ক: বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য ৭৩ রানের ইনিংসের পর দক্ষিণ আফ্রিকা ম্যাচেও জ্বলে উঠলেন শিখর ধাওয়ান। মেলবোর্নে প্রোটিয়াসদের বিরুদ্ধে শতরান করেন ভারতের এই ওপেনার।

বিশ্বকাপ শুরুর আগে ধাওয়ানরে ফর্মে না থাকাটা বেশ চিন্তায় ফেলেছিল ভারতীয় শিবিরকে। একটা সময় ধাওয়ানের বিকল্প নিয়েও ভাবনা চিন্তা শুরু করেছিল ভারতীয় ম্যানেজমেন্ট। পর পর ২ টি ম্যাচে রানে ফিরে নিজের জায়গাকে ধরে রাখতে সমর্থ হয়েছেন ধাওয়ান।  

আন্তর্জাতিক ক্রিকেটে শিখর ধাওয়ানের এটি সপ্তম শতরান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয়। ধাওয়ানের ১৪৬ বলে ১৩৭ রানের এই ইনিংস ভারতকে ৩০০  রানের শক্ত ভিতও গড়ে দেয়। ধাওয়ানের এই ইনিংসে ছিল ১৬ টি চার ও ২ টি ছয়।

ধাওয়ানকে যোগ্য সঙ্গত দেন বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে। শুরুতে রোহিত শর্মার উইকেট হারানোর পর ধাওয়ান- কোহলি জুটি  ১২৭ রান তুলে ভারতের শক্ত ভিত গড়ে দেয়। এরপর রাহানে-ধাওয়ান জুটি ১৩৪ রান তুলে ভারতকে বড় রানের পথে এগিয়ে দেয়। এদিন কোহলি ৪৬ ও রাহানে ৭৯ রান করেন।

 

.