শ্রীসন্থদের বিরুদ্ধে মকোকা দাবি পুলিসের

আইপিএল কাণ্ডে গ্রেফতার তিন ক্রিকেটারের বিরুদ্ধে মকোকা আইন প্রয়োগের সিদ্ধান্ত নিল দিল্লি পুলিস। এই কাণ্ডে গ্রেফতার ২৫জন বুকিদের বিরুদ্ধেও একই আইন প্রয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংগঠিত অপরাধের বিরুদ্ধে অত্যন্ত কঠোর আইন মকোকা। স্পট ফিক্সিংয়ে আন্ডারওয়ার্ল্ডের যোগসূত্র ধরা পড়ায় মহারাষ্ট্রের এই আইনটি প্রয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Updated By: Jun 4, 2013, 02:22 PM IST

আইপিএল কাণ্ডে গ্রেফতার তিন ক্রিকেটারের বিরুদ্ধে মকোকা (মহারাষ্ট্র কন্ট্রোল অফ অর্গানাইজড ক্রাইম অ্যাক্ট) প্রয়োগের সিদ্ধান্ত নিল দিল্লি পুলিস। এই কাণ্ডে গ্রেফতার ২৫জন বুকিদের বিরুদ্ধেও একই আইন প্রয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংগঠিত অপরাধের বিরুদ্ধে অত্যন্ত কঠোর আইন মকোকা। স্পট ফিক্সিংয়ে আন্ডারওয়ার্ল্ডের যোগসূত্র ধরা পড়ায় মহারাষ্ট্রের এই আইনটি প্রয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
দিল্লি পুলিসের দাবি, স্পট ফিক্সিং কাণ্ডে দাউদ ইব্রাহিমের ডি কোম্পানির যুক্ত থাকার স্পষ্ট প্রমাণ রয়েছে তাদের কাছে। গ্রেফতার ক্রিকেটারের বিরুদ্ধে মকোকা প্রয়োগ হলে তাঁদের বিচার হবে বিশেষ আদালতে। সেক্ষেত্রে তাদের জামিন পাওয়ার বিষয়টিও জটিল হয়ে যাবে। দিল্লির একটি আদালত আজ এই কাণ্ডে মকোকা প্রয়োগের আর্জি খতিয়ে দেখবে।

.