IPL 2019, DCvRR: ইশান্ত-অমিত-পন্থের দাপটে জয় দিল্লির, প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল রাজস্থান

আইপিএলের কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে হাফ সেঞ্চুরি করলেন তিনি।

Updated By: May 4, 2019, 07:26 PM IST
IPL 2019, DCvRR: ইশান্ত-অমিত-পন্থের দাপটে জয় দিল্লির, প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল রাজস্থান

নিজস্ব প্রতিবেদন:  আগেই প্লে-অফ নিশ্চিত করেছিল দিল্লি। প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে শনিবার ফিরোজ শাহ কোটলায় মাস্ট উইন গেম ছিল রাজস্থানের কাছে। ইশান্ত শর্মা-অমিত মিশ্রদের সামনে অসহায় আত্মসমর্পণ রাজস্থান ব্যাটিংয়ের। এরপর ঋষভ পন্থের অপরাজিত হাফ-সেঞ্চুরিতে সহজ জয় পেল দিল্লি। ১১ পয়েন্ট নিয়ে এবারের আইপিএল শেষ পিঙ্ক ব্রিগেড।

শনিবার ফিরোজ শাহ কোটলায় টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক আজিঙ্কে রাহানে। স্টিভ স্মিথ বিশ্বকাপের শিবিরে যোগ দিতে দেশে ফেরায় আবার নেতৃত্ব ফিরে পেলেন রাহানে। কিন্তু ইশান্ত শর্মা ও অমিত মিশ্রর দাপটে কার্যত অসহায় আত্মসমর্পণ করেন রাজস্থান টপ অর্ডার এবং মিডল অর্ডার। একা লড়াই করে গেলেন রায়ান পরাগ। ৪৯ বলে ৫০ রান করে ইনিংসের শেষ বলে আউট হলেন। আইপিএলের কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে হাফ সেঞ্চুরি করলেন তিনি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১১৫ রান তোলে রাজস্থান। ৩টি করে উইকেট নেন ইশান্ত শর্মা ও অমিত মিশ্র। ২টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

১১৬ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ইশ সোধির জোড়া ধাক্কায় পর পর দুই বলে ফিরে গেলেন দুই দিল্লি ওপেনার শিখর ধাওয়ান এবং পৃথ্বি শ। শ্রেয়স আইয়ার, কলিন ইনগ্রাম, রাদারফোর্ডও ফিরলেন তাড়াতাড়ি। ঋষভ পন্থ একাই ৩৮ বলে অপরাজিত ৫৩ রান করে ম্যাচ জিতিয়ে দেন। ২৩ বল বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় দিল্লি। রাজস্থানের হয়ে ইশ সোধি ৩টি এবং শ্রেয়স গোপাল ২টি উইকেট নেন।  

আরও পড়ুন - ICC World CUP 2019: স্মিথ-ওয়ার্নারই বিশ্বকাপে অজিদের নেতৃত্ব দেবে, বলে দিলেন জাস্টিন ল্যাঙ্গার

.