IPL 2019: দিল্লির সাফল্যের রহস্য স্পষ্ট করলেন মেন্টর মহারাজ

দিল্লি দলে এবার তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল রয়েছে বলেও মনে করেন মহারাজ।

Updated By: Apr 30, 2019, 03:34 PM IST
IPL 2019: দিল্লির সাফল্যের রহস্য স্পষ্ট করলেন মেন্টর মহারাজ

নিজস্ব প্রতিবেদন :  ২০১২ সালের পর আবার আইপিএলের প্লে অফে দিল্লি। চলতি মরশুমে আইপিএলে স্বপ্নের দৌড়ে রয়েছে এই দলটি। দিল্লির এমন সাফল্যের জন্য শিখর ধাওয়ান কৃতিত্ব দিচ্ছেন কোচ রিকি পন্টিং এবং মেন্টর সৌরভ গাঙ্গুলিকে। সত্যিই দিল্লির এমন ভোল বদলের কারণ কী? রহস্য স্পষ্ট করলেন মেন্টর সৌরভই।

সৌরভ মনে করেন, দিল্লি দলে এবার ভারসাম্য রয়েছে ভালো। যেটা ম্যানেজমেন্ট খুব ভালোভাবে করেছে। সবচেয়ে বড় কথা হল কোনও ম্যাচ হারলে কেউ বিচলিত হয়ে পড়ে না, এটাই দিল্লির সাফল্যের এবারের মূলমন্ত্র। পাশাপাশি ধৈর্য ধরে রেখে অযথা দলে পরিবর্তন করা হয়না। ক্রিকেটারদের ওপর আস্থা রাখা হয়েছে। যেমনটা করা হয়েছিল পঞ্জাবের কাছে হারের পর। দিল্লি দলে এবার তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল রয়েছে বলেও মনে করেন মহারাজ।

আরও পড়ুন - IPL 2019: দিল্লির সাফল্যের নেপথ্যে সৌরভ আর পন্টিং, বললেন শিখর

তিনি বলেন, "এই দলে অনভিজ্ঞ বলে কোনও শব্দ নেই৷ আমাদের দলে তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল রয়েছে। শিখর ধাওয়ানের মতো অভিজ্ঞ ক্রিকেটার দলে আসায় আত্মবিশ্বাস বেড়েছে। শিখর অসাধারণ ক্রিকেটার এবং ধাওয়ানের ফর্ম ক্যাপিটালসের জন্য খুব গুরুত্বপূর্ণ।" শিখর ধাওয়ানের পাশাপাশি কাগিসো রাবাদারও প্রশংসা করেছেন সৌরভ। ২৫টি উইকেট নিয়ে এবারের আইপিএলে এখনও সর্বোচ্চ উইকেট শিকারি। এই নিয়ে সৌরভ বলেন, " শুধুমাত্র ব্যাটসম্যানরাই নন বোলাররাও দুরন্ত পারফর্ম করছেন। রাবাদা তো অসাধারণ। পাশাপাশি অন্যান্য পেসাররাও ভালো ফর্মে রয়েছে। অক্ষর প্যাটেল তো সব বিভাগেই নিজের অবদান রেখেছে।

.