Deepak Hooda: বিশ্বরেকর্ড করে ফেললেন হুডা! যা এর আগে পারেননি কেউ

রোহতকের বছর সাতাশের ক্রিকেটার যা করলেন, তা এর আগে বাইশ গজে কোনও ক্রিকেটারই করতে পারেননি। চলতি বছর ফেব্রুয়ারি মাসে হুডা দেশের হয়ে সাদা বলের ক্রিকেটে অভিষেক করেছিলেন।

Updated By: Aug 21, 2022, 01:20 PM IST
Deepak Hooda: বিশ্বরেকর্ড করে ফেললেন হুডা! যা এর আগে পারেননি কেউ
দীপক হুডার অনন্য বিশ্বরেকর্ড

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: জিম্বাবোয়েকে প্রথম ম্যাচে ১০ উইকেট হারিয়ে ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুভারম্ভ করেছিল। দ্বিতীয় ম্যাচেও ভারতের জয়ের ধারা অব্যাহত থাকল। রেগিস চাকাভাদের বিরুদ্ধে পাঁচ উইকেটে জিতে কেএল রাহুল অ্যান্ড কোং এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পকেটে পুরে ফেলল। আর এই ম্যাচেই বিশ্বরেকর্ড করে ফেললেন ভারতের অলরাউন্ডার দীপক জগবীর হুডা (Deepak Hooda)। রোহতকের বছর সাতাশের ক্রিকেটার যা করলেন, তা এর আগে বাইশ গজে কোনও ক্রিকেটারই করতে পারেননি। চলতি বছর ফেব্রুয়ারি মাসে হুডা দেশের হয়ে সাদা বলের ক্রিকেটে অভিষেক করেছিলেন। 

এখনও পর্যন্ত হুডা ভারতের হয়ে ১৬টি ম্যাচ খেলেছেন দুই ফরম্যাট মিলে। ৭টি ওয়ানডে ও ৯টি টি-২০ ম্যাচে তিনি ছিলেন প্রথম একাদশে। পরিসংখ্যান বলছে, এই ১৬টি ম্যাচই ভারত হারেনি। অর্থাৎ হুডা যে ক'টি ম্যাচে ভারতের প্রথম একাদশে ছিলেন, সেই প্রতিটি ম্যাচই ভারত জিতেছে। টানা ১৬ ম্যাচ জেতার এই রেকর্ড সর্বাধিক। আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে অভিষেক করার পর থেকে এমন নজির আর কারোর নেই বিশ্ব ক্রিকেটে। রোমানিয়ার সাটভিক নাদিগোতলাকে পিছনে ফেলে দিলেন হুডা। সাটভিক দেশের হয়ে অভিষেক করার পর থেকে টানা ১৫ ম্যাচ জিতেছিলেন। এরপর থাকবেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার ও শান্তনু বশিষ্ঠ। যাঁরা অভিষেকের পর থেকে দেশের টানা ১৩ ম্যাচ জয়ের শরিক ছিলেন প্রথম একাদশে থেকে। আসন্ন এশিয়া কাপে হুডাকে নিয়েই দল করা হয়েছে। যে ফর্মে তিনি রয়েছেন, তাতে করে বলা যায় যে, আসন্ন টি-২০ বিশ্বকাপে রোহিত শর্মার স্কোয়াডে হয়তো জায়গা করে নিতে পারেন হুডা। 

আরও পড়ুন: ZIM vs IND : কেএল রাহুল ব্যর্থ হলেও, সঞ্জুর ব্যাটে ৫ উইকেটে জিতে সিরিজে নাম লেখাল ভারত

গতকাল অর্থাৎ শনিবার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে রাহুল টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে ছিলেন চাকাভাদের। জিম্বাবোয়ে প্রথমে ব্যাট করে ৩৮.১ ওভার ১৬১ রান তোলে। শার্দূল ঠাকুর তিন উইকেট তুলে নিয়েছিলেন। মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব ও হুডা একটি করে উইকেট নেন। জবাবে শিখর ধাওয়ান (৩৩), শুভমন গিল (৩৩), হুডা (২৫) ও সঞ্জু স্যামসনদের (অপরাজিত ৪৩) দাপটে ভারত অনায়াসে ম্যাচ বার করে নেয়। আগামিকাল তৃতীয় ওয়ানডে ম্য়াচে মুখোমুখি হবে ভারত-জিম্বাবোয়ে। এই ম্যাচ জিতলেই ভারত হোয়াইওয়াশ করবে জিম্বাবোয়েকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.