টেনিস, এয়ার পিস্তল থেকে ওয়েট লিফটিং, রিওতে পরপর হার ভারতের

রিও অলিম্পিকে একের পর এক পদক জয়ের স্বপ্নে পরপর ধাক্কা। প্রথম দিনেই টেনিসে পুরুষদের ডাবলস থেকে বিদায় নিয়েছে লিয়েন্ডার-বোপান্না জুটি। এরপরই মহিলা ডাবলসের প্রথম রাউন্ডেই হার সানিয়া মির্জা- প্রার্থনা থম্বের জুটির। চিনা জুটি সুই ঝাং ও সুই পেং জুটির কাছে ৭-৬, (৮-৬), ৫-৭, ৭-৫ সেটে হেরে যান তাঁরা। অন্যদিকে, টেবিল টেনিসেও একইরকম ভাবে প্রথম রাউন্ডেই বিদায় নিতে হয়েছে সৌম্যাজিত, সরত্‍ কমলদের। একইরকম ভাবে অলিম্পিকের ময়দানে ভারোত্তোলনে হতাশ করলেন ভারতের সাইখোম মীরাবাঈ চানু। তিনবার চেষ্টা করেও ক্লিন এবং জার্ক কোনও বিভাগেই ওজন তুলতে পারেননি চানু। পাশাপাশি ১০ মিটার এয়ার পিস্তলে গুরপ্রীত সিং ও জিতু রাইও বিদায় নিয়েছেন ফাইলানে।

Updated By: Aug 7, 2016, 09:38 AM IST
টেনিস, এয়ার পিস্তল থেকে ওয়েট লিফটিং, রিওতে পরপর হার ভারতের

ওয়েব ডেস্ক : রিও অলিম্পিকে একের পর এক পদক জয়ের স্বপ্নে পরপর ধাক্কা। প্রথম দিনেই টেনিসে পুরুষদের ডাবলস থেকে বিদায় নিয়েছে লিয়েন্ডার-বোপান্না জুটি। এরপরই মহিলা ডাবলসের প্রথম রাউন্ডেই হার সানিয়া মির্জা- প্রার্থনা থম্বের জুটির। চিনা জুটি সুই ঝাং ও সুই পেং জুটির কাছে ৭-৬, (৮-৬), ৫-৭, ৭-৫ সেটে হেরে যান তাঁরা। অন্যদিকে, টেবিল টেনিসেও একইরকম ভাবে প্রথম রাউন্ডেই বিদায় নিতে হয়েছে সৌম্যাজিত, সরত্‍ কমলদের। একইরকম ভাবে অলিম্পিকের ময়দানে ভারোত্তোলনে হতাশ করলেন ভারতের সাইখোম মীরাবাঈ চানু। তিনবার চেষ্টা করেও ক্লিন এবং জার্ক কোনও বিভাগেই ওজন তুলতে পারেননি চানু। পাশাপাশি ১০ মিটার এয়ার পিস্তলে গুরপ্রীত সিং ও জিতু রাইও বিদায় নিয়েছেন ফাইলানে।

আরও পড়ুন- অলিম্পিকের শুরুতে ভারতীয় তিরন্দাজদের মিশ্র ফলাফল

তবে, পদক জয়ের আশা জিইয়ে রেখেছে ভারতীয় হকি দল। তারা পুল-বি-এর ম্যাচে তারা আয়ারল্যান্ডকে প্রথম ম্যাচে হারিয়ে দেয়। এসবের মাঝে অলিম্পিকে আজ অগ্নিপরীক্ষা দুই মহিলার। রিওয় পদক জয়ের আশায় আজ নামছেন ভারতের প্রথম মহিলা জিমনাস্ট দীপা কর্মকার। পদকের খোঁজে আজ নামছেন তিরন্দাজ দীপিকা কুমারিও। ভারতীয় সময় রাত ১১টায় আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে নামছেন দীপা। পরের পর্বে কোয়ালিফাই করার জন্য প্রোদুনোভা ভল্টই তাঁর প্রধান অস্ত্র। অন্যদিকে তীরন্দাজ বোম্বাইলা দেবীরাও আজ নামছেন পদকের খোঁজে। তবে টিম ইভেন্টে।

.