শারজায় 'মরু ঝড়' নিয়ে মুখ খুললেন মাস্টার ব্লাস্টার! বললেন প্রথম সোশ্যাল ডিস্টেন্সিং ভাঙার গল্প

তার দু'দিন আগে গ্রুপের ম্যাচে সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমে মরু ঝড়ের মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া দুই দল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: May 5, 2020, 03:55 PM IST
শারজায় 'মরু ঝড়' নিয়ে মুখ খুললেন মাস্টার ব্লাস্টার! বললেন প্রথম সোশ্যাল ডিস্টেন্সিং ভাঙার গল্প

নিজস্ব প্রতিবেদন: লকডাউনে বসে '৯৮ সালে শারজার মরু ঝড়ের স্মৃতিচারণায় মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। আর সে কথা বলতে গিয়ে প্রথম কীভাবে তিনি সোশ্যাল ডিস্টেন্স ভেঙেছিলেন সে কথা জানালেন সচিন।

১৯৯৮ সালে শারজায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারত। ফাইনালে দুরন্ত সেঞ্চুরি করেছিলেন সচিন। তার দু'দিন আগে গ্রুপের ম্যাচে সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমে মরু ঝড়ের মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া দুই দল।

সেই ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৪ রান তোলে। মাঝে মরু ঝড়ের জন্য খেলা কিছুক্ষণ বন্ধ থাকে। ফলে ৪৬ ওভারে ভারতের সামনে টার্গেট দাঁড়ায় ২৭৬ রানের। শেষ পর্যন্ত ভারত ম্যাচটি হারে। ভারত হারলেও ১৩১ বলে ১৪৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন  সচিন। নটা চার আর পাঁচটা ছয়ে সাজানো মাস্টারের সেই ইনিংসকে মরু ঝড়ের সঙ্গে তুলনা করা হয়! কারণ সেদিন মরুঝড়ের পরেই সচিনের ব্যাটিং তাণ্ডব শুরু হয়েছিল।

এদিকে সচিন তেন্ডুলকর জানিয়েছেন, "শারজাতে তিনি প্রথম মরুঝড় সামনে থেকে দেখেছিলেন। ভয়ঙ্কর ছিল সেই ঝড়। হাওয়ার বেগ এমন ছিল যে ভয় হয়েছিল উড়ে যাব কিনা!" সেই সময় পাশে দাঁড়িয়ে থাকা অজি উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টের হাত ধরেছিলেন বলেও জানান তিনি। সচিনের কথা মতো সেই প্রথমবার তিনি সোশ্যাল ডিস্টেন্সিং ভেঙেছিলেন।

আরও পড়ুন - বলের পালিশ উজ্জ্বল রাখতে নয়া টোটকা বল প্রস্তুতকারক সংস্থা কোকাবুরা'র !

.