Debangshu Bhattacharya On Nitish Rana: 'আবার একটা ফাটকা খেলল KKR'! বিস্ফোরক দেবাংশু

Debangshu Bhattacharya On Nitish Rana: রাজনৈতিক পরিচয় সরিয়ে রাখলে, তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যের আরও একটা পরিচয় রয়েছে। তিনি কেকেআরের বিরাট ভক্ত। এহেন কেকেআর এই মরসুমের জন্য শ্রেয়স আইয়ারের বদলে নীতীশ রানাকে অধিনায়ক করেছে। দেবাংশু দিলেন তাঁর রায়। শুনিয়ে দিলেন মোক্ষম কথাও। এই বিশেষ প্রতিবেদনে রইল ফ্যান দেবাংশুর ভাবনা কেকেআরের আসন্ন মরসুম নিয়ে।

Updated By: Mar 27, 2023, 08:56 PM IST
Debangshu Bhattacharya On Nitish Rana: 'আবার একটা ফাটকা খেলল KKR'! বিস্ফোরক দেবাংশু
নীতীশ-দেবাংশুর ছবি তাঁদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়া

শুভপম সাহা: তৃণমূল (All India Trinamool Congress) নেতা দেবাংশু ভট্টাচার্যকে (Debangshu Bhattacharya) এক ডাকে সকলে চেনেন। তাঁর 'সোশ্যাল মিডিয়া প্রেজেন্স' ও জনপ্রিয়তা এককথায় প্রশ্নাতীত। তবে অনেকেই হয়তো জানেন না যে, দেবাংশু কিন্তু কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders, KKR) ডাই-হার্ড ফ্যান। আইপিএল চললে দেবাংশুর চোখ থাকে মোবাইল স্ক্রিনেই। সোমবার কেকেআর জানিয়ে দিয়েছে যে, পিঠের চোটে কাবু শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) পরিবর্তে এই মরসুমে দলের ব্যাটন দেওয়া হল নীতীশ রানার (Nitish Rana) হাতে। তিনিই এবার স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন। ২০১৮ সাল থেকে নীতীশ রয়েছেন এই দলের সঙ্গে। বাকি আর পাঁচ জন ফ্যানের মতো দেবাংশুর কাছেও পৌঁছে গিয়েছে কেকেআরের এই আপডেট। নীতীশের নাম অধিনায়ক হিসেবে ঘোষণা করার পরেই দেবাংশু ফোনে চুটিয়ে আড্ডা দিলেন জি ২৪ ঘণ্টা ডিজিটালের সঙ্গে। দেবাংশু সাফ বলছেন যে, ক্যাপ্টেন যেই হন না কেন, তাঁদের পাখির চোখ শুধুই তৃতীয় ট্রফির দিকে। 

দেবাংশু বললেন, 'শুনলাম, নীতীশ রানা অধিনায়ক হয়েছেন। আবার নতুন একটা এক্সপেরিমেন্ট। দেখুন, অধিনায়কের ওপর তো পুরো ব্যাপারটা নয়, তাঁর গোটা দলের ও ম্যানেজমেন্টের সাপোর্ট প্রয়োজন। আমরা এটা সকলেই দেখেছি যে, কেকেআর প্রথম বা দ্বিতীয় সিজনে এমন কিছু প্লেয়ারদের কিনেছিল, যাঁরা কেকেআরে পারফর্ম করতে পারেননি। কিন্তু অনান্য টিম তাঁদের চুটিয়ে ব্যবহার করেছে। এমনকী তাঁরা সেই সব দলকে জিততেও সাহায্য করেছেন। একের পর এক উদাহরণ আছে সামনে। তাঁরা কলকাতায় থাকলে পারেন না, তবে অন্য দলে পারেন! কিন্তু কেন? তার মানে কী দাঁড়াচ্ছে, হয় পরিবেশের কোনও সমস্যা হচ্ছে, নয় ম্যানেজমেন্টের সমস্য়া। নাহলে এটা ধরে নিতে হবে যে, বাকিদের সমর্থনের সমস্যা রয়েছে। ক্যাপ্টেন যে হোন না কেন, বাকি সকলের সঙ্গে ম্যানেজমেন্টের সাপোর্টও ভীষণ গুরুত্বপূর্ণ। আমি একজন কলকাতার ফ্যান হিসেবে বলতে পারি, কলকাতার সমর্থকদের সমর্থনের ক্ষমতা আইপিএলের বাকি দলের সমর্থকদের থেকে বহু গুণ এগিয়ে। সমর্থকরা তাঁদের কাজ করছেন, ক্যাপ্টেনও তাঁর কাজ করবেন। ২০১২ ও ২০১৪-র পর আশা করতে পারি যে, ২০২৩ সালে আমাদের ট্রফি আসবে।'

আরও পড়ুন: IPL 2023, KKR: শ্রেয়স আইয়ারের বদলে নাইটদের নতুন অধিনায়ক কে? জেনে নিন

নীতীশ রানার ওপর প্রত্যাশার কথাও শোনালেন দেবাংশু। তিনি আরও বললেন, 'এমনিতে তো উনি জুনিয়র ক্রিকেটার। ওঁর ক্যাপ্টেনশিপের অভিজ্ঞতা আছে বলে আমি শুনিনি (সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে নীতীশের নেতৃত্বে দিল্লি ১২টি টি-২০ ম্য়াচ খেলেছে)। ফলে এটাও একটা ফাটকা খেলল কেকেআর। তবে যদি পরিসংখ্যান দেখেন, তাহলে বলব, কলকাতার সবচেয়ে সফল ক্যাপ্টেন কিন্তু গৌতম গম্ভীর। এরপরের ক্যাপ্টেনদের মধ্যে দীনেশ কার্তিকের কথা বলব, উনিও ট্রফির কাছাকাছি আমাদের নিয়ে গিয়েছিলেন। হয়তো কাপটা আসেনি সেবার। কিন্তু কাছাকাছি তো নিয়ে গিয়েছিলেন। পারফরম্যান্সও খারাপ ছিল না। ওই একটা শট মেরে বাংলাদেশকে হারানোর (২০১৮ সালে নিদাহাস ট্রফির ফাইনালে কার্তিকের ম্যাচ জেতানো ৮ বলে ২৯ রানের ইনিংস,দু'টি চার এবং তিনটি ছক্কা হাঁকান কার্তিক)  পর যেবার ক্যাপ্টেন হয়েছিল, সেবারের কথা বলছি। এবার নীতীশ হয়েছেন। গতবার শ্রেয়স হয়েছিলেন ক্যাপ্টেন। গতবারও ফাটকা খেলেছিলাম। এবারও সেরকমই ফাটকা। প্লেয়ার হিসেবে নীতীশের ওপর আমার ভীষণ ভরসা। তবে ক্যাপ্টেন! সময় বলবে!' এখন দেখার চাতক পাখির মতো ট্রফির আশায় অপেক্ষারত কেকেআর সমর্থকদের পিপাসা মেটে কিনা! আগামী শনিবার ১ এপ্রিল কেকেআর মোহালিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করছে। এবার নীতীশ অ্যান্ড কোং।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.