জোড়া জয়ে ডেভিস কাপে ওয়ার্ল্ড গ্রুপ প্লে অফে ভারত

ডাবলসে হেরে ডেভিস কাপে নিউজিল্যান্ডে বিপদে পড়ে গিয়েছিল ভারত। কিন্তু রবিবার ফিরতি সিঙ্গলসে পরপর দুটি ম্যাচ জিতে ওয়ার্ল্ড গ্রুপ প্লে অফে উঠে গেল ভারত। নিউজিল্যান্ডে দিনের প্রথম সিঙ্গলসে সোমদেব দেববর্মন ৬-৪,৬-৪,৬-৪ হারিয়ে দেন মার্কস ড্যানিয়েলকে। এই ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে নামার কথা ছিল জোস স্ট্যাথামের। কিন্তু ফ্লু আক্রান্ত হওয়ায় ডবলস স্পেশালিস্ট ড্যানিয়েল নামেন। কিন্তু ২ ঘণ্টা ১৮ মিনিটের ম্যাচে সোমদেবের দুরন্ত টেনিসের কাছে কার্যত উড়ে যান ড্যানিয়েল।

Updated By: Jul 19, 2015, 01:38 PM IST
জোড়া জয়ে ডেভিস কাপে ওয়ার্ল্ড গ্রুপ প্লে অফে ভারত

ওয়েব ডেস্ক: ডাবলসে হেরে ডেভিস কাপে নিউজিল্যান্ডে বিপদে পড়ে গিয়েছিল ভারত। কিন্তু রবিবার ফিরতি সিঙ্গলসে পরপর দুটি ম্যাচ জিতে ওয়ার্ল্ড গ্রুপ প্লে অফে উঠে গেল ভারত। ক্রাইস্টচার্চে দিনের প্রথম সিঙ্গলসে সোমদেব দেববর্মন ৬-৪,৬-৪,৬-৪ হারিয়ে দেন মার্কস ড্যানিয়েলকে। এই ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে নামার কথা ছিল জোস স্ট্যাথামের। কিন্তু ফ্লু আক্রান্ত হওয়ায় ডবলস স্পেশালিস্ট ড্যানিয়েল নামেন। কিন্তু ২ ঘণ্টা ১৮ মিনিটের ম্যাচে সোমদেবের দুরন্ত টেনিসের কাছে কার্যত উড়ে যান ড্যানিয়েল।

টাই ২-২ হয়ে যাওয়ার পর নির্ণায়ক ম্যাচে খেলতে নামেন য়ুকি ভামরি। এমন একটা ডু অর ডাই ম্যাচে নিজের জাত চেনালেন য়ুকি। ২৩ বছরের প্রতিশ্রুতিবান এই টেনিস খেলোয়াড় ৬-২,৬-২,৬-৩ হারালেন মাইকেল ভেনাসকে।

টাইয়ের প্রথম সিঙ্গলসে সোমদেব দুটো সেটে এগিয়ে থেকেও হেরে গিয়েছিলেন। দলকে সমতায় ফিরিয়ে দ্বিতীয় সিঙ্গলসে জিতে ছিলেন য়ুকি। ডাবলসে  রোহন বোপান্না-সাকেত মিনানি জুটি হেরে গিয়ে টাইয়ে ১-২ পিছিয়ে পড়েছিল ভারত। শেষ অবধি শেষ দুটি সিঙ্গলসে জিতে টাইয়ের দখল নিল ভারত।

.