India vs Sri Lanka: শক্তিশালী স্পিনারদের নিয়েই ভারতের বিরুদ্ধে টি-২০ দল ঘোষণা শ্রীলঙ্কার

ওয়ানিন্দু হাসারঙ্গা ছাড়াও রয়েছে দলে একাধিক স্পিনার।

Updated By: Feb 21, 2022, 04:52 PM IST
India vs Sri Lanka: শক্তিশালী স্পিনারদের নিয়েই ভারতের বিরুদ্ধে টি-২০ দল ঘোষণা শ্রীলঙ্কার

নিজস্ব প্রতিবেদন: তিনটি টি-২০ ও জোড়া টেস্ট খেলতে ভারতে আসছে শ্রীলঙ্কা (Sri Lanka tour of India 2022)। ভারত-শ্রীলঙ্কার (India vs Sri Lanka) বাইশ গজের লড়াই শুরু হবে টি-২০ ম্যাচ দিয়েই। টেস্ট হবে পরে। ২৪ ফেব্রুয়ারি লখনউয়ে প্রথম টি-২০ ম্যাচ। ২৬ ফেব্রুয়ারি ধরমশালা দ্বিতীয় ম্যাচ, ২৭ ফেব্রুয়ারি এই ভেন্যুতেই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। 

তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য সোমবার ১৮ সদস্যের দল ঘোষণা করল শ্রীলঙ্কা। রোহিত শর্মাদের বিরুদ্ধে শ্রীলঙ্কার অধিনায়কত্বের ব্যাটন দাসুন শানাকার (Dasun Shanaka) কাঁধেই। তাঁর ডেপুটি চরিথ আসালঙ্কা (Charith Asalanka) চোটের জন্য অভিষ্কা ফার্নান্ডো (Avishka Fernando), নুয়ান থুশারা (Nuwan Thushara), ও রমেশ মেডিস  (Ramesh Medis) ছিটকে গিয়েছেন। 

শক্তিশালী স্পিনারদের নিয়েই দল সাজিয়েছে শ্রীলঙ্কা। স্পিন বিভাগের পুরোধা ওয়ানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। চলতি বছর আইপিএলে যিনি খেলবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে। নিলামে যিনি দাম পেয়েছেন ১০,৭৫ কোটি টাকা। রয়েছেন মহেশ থিকশানা (Mahesh Theekshana) ও জেফরি ভ্যানডারসে (Jeffrey Vandersay)। দলে রয়েছেন অফ-স্পিনার আশিয়ান ড্যানিয়েল ( Ashian Daniel)। কিন্তু তাঁর খেলা মন্ত্রকের অনুমোদনের ওপর নির্ভর করছে।

শ্রীলঙ্কার টি-২০ দল: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস, চরিথ আসালঙ্কা (সহ অধিনায়ক), দীনেশ চণ্ডীমল, দানুষ্কা গুণাথিলাকা, কামিল মিশ্র, জানিথ লিয়াঙ্গে, ওয়ানিন্দু হাসারঙ্গা, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো, শিরান ফার্নান্ডো, মহেশ থিকশানা, জেফরি ভ্যানডারসে, প্রবীণ জয়াউইক্রমা ও আশিয়ান ড্যানিয়েল 

ভারতের টি-২০ দল: রোহিত শর্মা, রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিশান, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল পটেল, মহম্মদ সিরাজ, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাডেজা, যুজবেন্দ্র চহাল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব ও আবেশ খান।

আরও পড়ুন: Magnus Carlsen vs R Praggnanandhaa: ভারতের বিস্ময় প্রতিভা হারাল বিশ্বের এক নম্বর দাবাড়ুকে!

আরও পড়ুন: Deepak Chahar: শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত চাহার! আইপিএল খেলা নিয়েও ধোঁয়াশা

Deepak Chahar: শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত চাহার! আইপিএল খেলা নিয়েও ধোঁয়াশা

.