MS Dhoni: এমএস ধোনি ছাপিয়ে গেলেন দীনেশ কার্তিককে

আইপিএলে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড করে ফেলেলন ধোনি। 

Updated By: Sep 26, 2021, 09:53 PM IST
MS Dhoni: এমএস ধোনি ছাপিয়ে গেলেন দীনেশ কার্তিককে

নিজস্ব প্রতিবেদন: চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক এমএস ধোনি (MS Dhoni) এক নয়া আইপিএল (IPL 2021) নজির গড়লেন। উইকেটকিপার হিসাবে আইপিএলে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড করে ফেলেলন ধোনি। রবিবাসরীয় 'ডাবল হেডারে'র প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স (CSK vs KKR)। আর এই ম্যাচেই অনন্য আইপিএল মাইলস্টোন স্থাপন করলেন ধোনি। সাক্ষী থাকল আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়াম।

আরও পড়ুন: CSK vs KKR, IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে কলকাতাকে হারিয়ে ফের একে ধোনির চেন্নাই

এদিন শার্দূল ঠাকুরের বলে ভেঙ্কটেশ আয়ার ও জোশ হ্য়াজেলউজের বলে দীনেশ কার্তিকের ক্যাচআউট হন। দু'জনেই ধোনির হাতে জমা পড়ে যান। ধোনির এখন ঝুলিতে ১১৬টি ক্যাচ। কার্তিকের থেকে একটি মাত্র ক্যাচ বেশি ধোনির। কার্তিকের কাছে সুযোগ থাকবে এই আইপিএলেই ধোনিকে ছাপিয়ে যাওয়ার।অন্যদিকে ধোনির সামনেও সুযোগ রয়েছে রেকর্ড অক্ষত রাখার।

আরও পড়ুন: Sania Mirza: কেরিয়ারের ৪৩তম ডব্লিউটিএ ডাবলস খেতাব সানিয়া মির্জার

৪০ বছরের ধোনি উইকেটকিপার হিসাবে ১৫৫টি আউট করিয়েছেন। যার মধ্যে ১১৬টি ক্যাচ ও ৩৯টি স্টাম্পিং রয়েছে। যা আইপিএলের রেকর্ড। এরপরেই আছেন কার্তিক। উইকেটকিপার হিসাবে ১৪৬টি আউট করিয়েছেন তিনি। যার মধ্যে ১১৫টি ক্যাচ ও ৩১টি স্টাম্পিং রয়েছে। তিনে রবিন উথাপ্পা। ৯০টি আউটে অবদান রাখা উথাপ্পা ৫৮টি ক্যাচ নিয়েছেন ও ৩২টি স্টাম্পিং করিয়েছেন। 

এদিন শেষ ওভারের শেষ বলের থ্রিলারে রুদ্ধশ্বাস ম্যাচে কেকেআরকে ২ উইকেটে হারিয়ে দিল চেন্নাই। ফের একবার এমএস ধোনি অ্যান্ড কোং লিগ তালিকায় একে উঠে আসল। ১০ ম্যাচে ১৬ পয়েন্টের সৌজন্যে সিএসকে এখন মগডালে। সমসংখ্যক ম্য়াচে একই পয়েন্টে দাঁড়িয়ে দুয়ে দিল্লি ক্যাপিটালস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.