Cristiano Ronaldo: রোনাল্ডো ফের ফিরছেন ইউরোপে! কিংবদন্তির ট্রান্সফার নিয়ে বিরাট আপডেট দিলেন কোচ

Cristiano Ronaldo will not finish career in Saudi Arabia: এক মাসও হয়নি নতুন ঠিকানায় এসেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এর মধ্যেই কিংবদন্তি ফুটবলারের ভবিষ্যত নিয়ে চলে এল বড় আপডেট। জানা যাচ্ছে রোনাল্ডো নাকি সৌদি আরবে কেরিয়ার শেষ করবেন না। তিনি ফিরে যাবেন ফের ইউরোপেই। আর এই আপডেট দিলেন খোদ তাঁর বর্তমান দলের কোচ।

Updated By: Jan 30, 2023, 04:59 PM IST
Cristiano Ronaldo: রোনাল্ডো ফের ফিরছেন ইউরোপে! কিংবদন্তির ট্রান্সফার নিয়ে বিরাট আপডেট দিলেন কোচ
রোনাল্ডোর সৌদি আরব অধ্যায় শেষ হয়ে যাবে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সব জল্পনার অবসান ঘটিয়ে শেষমেশ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) পাড়ি দিয়েছেন সৌদি আরবে (Saudi Arabia)। পর্তুগালের (Portugal) হয়ে বিশ্বকাপ (FIFA World Cup 2022) ব্যর্থতা ভুলে ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchestar United) সঙ্গে বিতর্তিক অধ্যায় মুছে, ফের নতুন ইনিংস শুরু করেছেন সিআরসেভেন (CR7)। রোনাল্ডো এখন আল নাসেরের (Al Nassr FC)। তারকা স্ট্রাইকারের সঙ্গে সৌদি আরবের ক্লাবের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি হয়েছে। প্রতি বছর রেকর্ড ২০০ মিলিয়ন ইউরো পাবেন তিনি। প্রথমে শোনা গিয়েছিল ২০৩০ পর্যন্ত রোনাল্ডো থাকবেন এই ক্লাবের সঙ্গে। প্রথম আড়াই বছর তাঁকে পাওয়া যাবে চেনা ফুটবলারের ভূমিকায়। এর পরের পাঁচ বছর সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে সৌদি ব্যবহার করবে তাদের অ্যাম্বাসডর হিসাবে। কিন্তু না, রোনাল্ডো থাকছেন ২০২৫ পর্যন্তই! তবে রোনাল্ডোর পরের গন্তব্য নিয়ে এখনই চলে এল বিরাট আপডেট! আর দিলেন খোদ আল নাসের কোচ রুডি গার্সিয়া (Rudi Garcia)। 

যে ইউরোপ রোনাল্ডোকে খ্যাতির শীর্ষে নিয়ে গিয়েছিল, সেই ইউরোপ ছেড়েই রোনাল্ডো এশিয়াতে পা রেখেছেন। তবে গার্সিয়া বলছেন রোনাল্ডো ফের ফিরে যাবেন পয়া ইউরোপেই। এক সাক্ষাৎকারে গার্সিয়া বলেন, 'ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আমাদের দলে পজিটিভ সংযোজন। ডিফেন্ডারদের ছত্রভঙ্গ করতে ও সাহায্য় করে। ও বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তবে ও আল-নাসেরে কেরিয়ার শেষ করবে না। রোনাল্ডো ফিরছে ইউরোপে!'গত ১৯ জানুয়ারি সৌদি আরব অলস্টার একাদশের হয়ে প্যারিস সঁ জরমঁ-এরবিরুদ্ধে জোড়া গোল করেছিলেন সিআরসেভেন। লিওনেল মেসির (Lionel পিএসজি-র বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচ ৫-৪ ব্যবধানে জিতলেও, পর্তুগিজ মহারথীর পারফরম্যান্স ছিল চোখ ধাঁধানো। যদিও সৌদি প্রো লিগে (Saudi Pro League) আল নাসেরের জার্সিতে আল ইত্তিফাকের বিরুদ্ধে রোনাল্ডো অভিষেক করেন। সবে এলেন ক্লাবে। এর মধ্যেই তাঁর আগামী নিয়ে শুরু হয়ে গেল কথাবার্তা! এজন্যই মনে হয় রোনাল্ডো রোনাল্ডোই! 

আরও পড়ুনATK Mohun Bagan | ISL 2022-23: পেত্রাতোসের জোড়া গোলে প্লে-অফে চলে গেল এটিকে মোহনবাগান

মেসিদের বিরুদ্ধে রোনাল্ডোর আগুনে পারফরম্যান্স দেখে মোহিত হয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। জোড়া গোল করে ম্যাচের সেরাও হয়েছেন তিনি। ম্যান অফ দ্য ম্যাচের ট্রফি হাতে রোনাল্ডোর ছবি পোস্ট করে কোহলি ইনস্টাগ্রাম স্টোরি পোস্ট করেছেন। ব্যাটিং মায়েস্ত্রোস ও রোনাল্ডোর বিরাট ফ্যান লিখেছিলেন, '৩৮ বছর বয়সেও সর্বোচ্চ পর্যায় খেলছেন মানুষটা। ফুটবল বোদ্ধারা বসে রয়েছেন প্রতি সপ্তাহে রোনাল্ডোর সমালোচনা করার জন্য। বলা ভালো আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকার জন্য়। এখন তাঁরা চুপ করে গিয়েছেন। বিশ্বের অন্যতম সেরা ক্লাবের বিরুদ্ধে রোনাল্ডো কী পারফরম্যান্সটাই না দিল। কারা যেন বলেছিল রোনাল্ডো নাকি শেষ!' এই লেখার সঙ্গেই রোনাল্ডো অট্টহাসির ইমোজিও জুড়ে দিয়েছেন।' এখন দেখার এশিয়ান ফুটবলে রোনাল্ডো কী ফুল ফোটান!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

 .

.