Copa America 2019: মেসির গোল আর আরমানির পেনাল্টি সেভ! কোনওরকমে হার বাঁচাল আর্জেন্টিনা

শেষ ম্যাচে কাতারকে হারাতে পারলে শেষ আটে যাওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে মেসির আর্জেন্টিনার।

Updated By: Jun 20, 2019, 09:56 AM IST
Copa America 2019: মেসির গোল আর আরমানির পেনাল্টি সেভ! কোনওরকমে হার বাঁচাল আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদন : কলম্বিয়ার কাছে হারের ধাক্কা কাটিয়ে কোপা আমেরিকায় প্যারাগুয়ের বিরুদ্ধে কোনও রকমে ড্র করল আর্জেন্টিনা। প্রথমার্ধে পিছিয়ে পড়ে আবারও হারের ভ্রুকূটি তাড়া করছিল আর্জেন্টিনাকে। কিন্তু পেনাল্টি থেকে লিওনেল মেসির গোল আর গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানির পেনাল্টি সেভে শেষপর্যন্ত ড্র করে মাঠ ছাড়ল লিওনেল স্কালোনির দল।

বৃহস্পতিবার বেলো হরিজন্তেতে বি-গ্রুপের ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। শুরুতেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে আর্জেন্টিনা। কিন্তু ম্যাচের ৩৭ মিনিটে রিচার্ড স্যাঞ্চেজের গোলে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে স্পট কিক থেকে সমতায় ফেরে আর্জেন্টিনা। জাতীয় দলের জার্সিতে মেসির ৬৮ গোল হয়ে গেল।

কিন্তু ঠিক ৪ মিনিট পর আর্জেন্টিনার বক্সে ঢুকে পড়া গঞ্জালেসকে পিছন থেকে ফাউল করেন নিকোলাস ওতামেন্দি, পেনাল্টি পায় প্যারাগুয়ে। এবার গঞ্জালেসের স্পটকিক সেভ করে দেন আরমানি। শেষ পর্যন্ত ১-১ ড্র করে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। বি-গ্রুপের অন্য ম্যাচে কাতারকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ-বি এর শীর্ষে কলম্বিয়া। ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে প্যারাগুয়ে। কাতার ও আর্জেন্টিনার পয়েন্ট সমান। তবে গোল পার্থক্যে পিছিয়ে সবার নিচে মেসিরা। শেষ ম্যাচে কাতারকে হারাতে পারলে শেষ আটে যাওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে মেসির আর্জেন্টিনার।

আরও পড়ুন - শো মাস্ট গো অন, ট্রফিটা এনো তোমরা, বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে আবেগতাড়িত গব্বর

.