অস্তিত্ব রক্ষার ম্যাচ মেসিদের, সম্মান রক্ষার লড়াই উরুগুয়ের

বুধবার ভোরে কোপা আমেরিকায় মেগা লড়াই। গ্রুপের ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন উরুগুয়ের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। ম্যাচটা হতেই পারত বার্সেলোনার দুই তারকা মেসি আর সুয়ারেজের দ্বৈরথ। কিন্তু সুয়ারেজ নির্বাসিত থাকায় তা আর হয়ে উঠছে না। কোপায় প্রথম ম্যাচেই পয়েন্ট নষ্ট করেছে আর্জেন্টিনা। ২ গোলে এগিয়ে থেকেও জিততে পারেননি মেসিরা। উরুগুয়ে ম্যাচ থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া জেরার্ডো মার্টিনোর দল। অন্যদিকে প্রথম ম্যাচে জামাইকার বিরুদ্ধে কষ্টার্জিত জয় পেয়েছে উরুগুয়েও। তাই গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামার আগে দুদলই সেরা ছন্দের খোঁজে । 

Updated By: Jun 16, 2015, 07:01 PM IST
অস্তিত্ব রক্ষার ম্যাচ মেসিদের, সম্মান রক্ষার লড়াই উরুগুয়ের

ব্যুরো: বুধবার ভোরে কোপা আমেরিকায় মেগা লড়াই। গ্রুপের ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন উরুগুয়ের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। ম্যাচটা হতেই পারত বার্সেলোনার দুই তারকা মেসি আর সুয়ারেজের দ্বৈরথ। কিন্তু সুয়ারেজ নির্বাসিত থাকায় তা আর হয়ে উঠছে না। কোপায় প্রথম ম্যাচেই পয়েন্ট নষ্ট করেছে আর্জেন্টিনা। ২ গোলে এগিয়ে থেকেও জিততে পারেননি মেসিরা। উরুগুয়ে ম্যাচ থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া জেরার্ডো মার্টিনোর দল। অন্যদিকে প্রথম ম্যাচে জামাইকার বিরুদ্ধে কষ্টার্জিত জয় পেয়েছে উরুগুয়েও। তাই গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামার আগে দুদলই সেরা ছন্দের খোঁজে । 

বিশেষজ্ঞরা মনে করছেন বুধবারের ম্যাচ দুদলের স্ট্রাইকারদের লড়াই হতে চলেছে। একদিকে মেসি আর অ্যাগুয়েরো । অন্যদিকে ক্রিশ্চিয়ান রডরিগেজ আর এডিলসন ক্যাভানি। বুধবার সকালে যে দল জিতবে, তারাই গ্রুপ শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে যাওয়ার ব্যাপারে একধাপ এগিয়ে থাকবে। ব্রাজিল বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী পর্বে ৩-২ গোলে জিতেছিল অস্কার ত্যাবারেজের দল। কোপায় মাঠে নামার আগে সেটাই তাতাচ্ছে সুয়ারেজহীন উরুগুয়ে শিবিরকে। অন্যদিকে আর্জেন্টিনা শিবির আরও একবার তাকিয়ে আছে মেসি ম্যাজিকের দিকে।

.