ক্লাব ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন বার্সা, গোল্ডেন বুট সুয়ারেজের

রেকর্ড গড়ে ক্লাব ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন হল বার্সেলোনা। রিভারপ্লেটকে ৩-০ গোলে হারিয়ে তৃতীয়বার এই খেতাব জিতল বার্সা। বিশ্বের অন্য কোনও ক্লাবের এই নজির নেই। জোড়া গোল করে ক্যাটালিয়ান্সদের জয়ের নায়ক লুইস সুয়ারেজ। একটি গোল মেসির। এই নিয়ে চলতি বছরের পঞ্চম ট্রফিটি জিতে নিল লুই এনরিকের দল।

Updated By: Dec 20, 2015, 10:46 PM IST
ক্লাব ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন বার্সা, গোল্ডেন বুট সুয়ারেজের
ফাইল ছবি

ব্যুরো: রেকর্ড গড়ে ক্লাব ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন হল বার্সেলোনা। রিভারপ্লেটকে ৩-০ গোলে হারিয়ে তৃতীয়বার এই খেতাব জিতল বার্সা। বিশ্বের অন্য কোনও ক্লাবের এই নজির নেই। জোড়া গোল করে ক্যাটালিয়ান্সদের জয়ের নায়ক লুইস সুয়ারেজ। একটি গোল মেসির। এই নিয়ে চলতি বছরের পঞ্চম ট্রফিটি জিতে নিল লুই এনরিকের দল।

লিওনেল মেসির দেশের ক্লাব রিভারপ্লেটকে হারিয়ে ফের ক্লাব ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন বার্সেলোনা। সুপার সান্ডেতে ইউকোহোমায় একতরফা ফাইনালে রিভারপ্লেটকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সেরার সেরা হল ক্যাটালিয়ান্সরা। চোট সারিয়ে এদিনের মেগা ম্যাচে প্রথম একাদশে ফেরেন লিওনেল মেসি। পুরো ফিট হয়ে যাওয়ায় নেইমারকে শুরু থেকে খেলান এনরিকে। সুয়ারেজ, মেসি ও নেইমাররে ত্রিফলা আক্রমণের সামনে প্রথমার্ধে তাও  লড়াই করছিল রিভারপ্লেটেরে রক্ষণ। কিন্তু প্রথমার্ধের শেষদিকে মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। এরপর এনরিকে ব্রিগেডকে দ্বিতীয়ার্ধে আর থামানো যায়নি। বিরতির পর ৪ মিনিটের মধ্যে গোল করে ব্যবধান বাড়ান সুয়ারেজ। ৬৮ মিনিটে সুয়ারেজের দ্বিতীয় গোল বার্সার  জয় নিশ্চিত করে দেয়। নেইমার, ইনিয়েস্তারা সুযোগগুলো কাজে লাগাতে পারলে আরও বড় ব্যবধানে ফাইনাল জিতলে পারত বার্সেলোনা। বিশ্বের প্রথম ক্লাব হিসেবে তিনবার ক্লাব ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন হল বার্সা। দুহাজার পনেরো সালে এই নিয়ে পঞ্চম খেতাব জিতল এনরিকের দল। ৫ টি গোল করে এই টুর্নামেন্টে গোল্ডেন বুট পুরস্কার পেয়েছেন সুয়ারেজ।

 

.