ম্যাঞ্চেস্টার ডার্বি জয় সিটির, বার্সার অবাক হার

ম্যাঞ্চেস্টার ডার্বিতে শেষ হাসি হাসল ম্যাঞ্চেস্টার সিটি। ঘরের মাঠে ম্যান ইউকে ১-০ গোলে হারিয়ে দিল ম্যানুয়েল পেলেগ্রিনির দল। ম্যান সিটির হয়ে দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করেন সার্গেই অ্যাগুয়েরো। খেলার ৪৯ মিনিটে লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় ম্যান ইউয়ের ক্রিস স্মলিংকে। ফলে দ্বিতীয়ার্ধের পুরোটাই দশজনে খেলতে হয় ভ্যান গলের দলকে। সমতা ফেরানোর সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি রুনি, দি মারিয়া-রা।

Updated By: Nov 2, 2014, 10:08 PM IST
ম্যাঞ্চেস্টার ডার্বি জয় সিটির, বার্সার অবাক হার

ওয়েব ডেস্ক: ম্যাঞ্চেস্টার ডার্বিতে শেষ হাসি হাসল ম্যাঞ্চেস্টার সিটি। ঘরের মাঠে ম্যান ইউকে ১-০ গোলে হারিয়ে দিল ম্যানুয়েল পেলেগ্রিনির দল। ম্যান সিটির হয়ে দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করেন সার্গেই অ্যাগুয়েরো। খেলার ৪৯ মিনিটে লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় ম্যান ইউয়ের ক্রিস স্মলিংকে। ফলে দ্বিতীয়ার্ধের পুরোটাই দশজনে খেলতে হয় ভ্যান গলের দলকে। সমতা ফেরানোর সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি রুনি, দি মারিয়া-রা।

এদিকে,এল ক্লাসিকোয় হারের ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই লা লিগায় ফের হার বার্সেলোনার। শনিবার ঘরের মাঠে অপ্রত্যাশিতভাবে সেল্টা ভিগোর কাছে ০-১ গোলে হেরে গেল লুই এনরিকের দল। দ্বিতীয়ার্ধে গোয়াকুইন লারিভের করা একমাত্র গোল দুটো দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়। ন্যু ক্যাম্পে দুঃস্বপ্নের অভিষেক হল  লুই সুয়ারেজের। একটা সময় আক্রমণে মেসি, নেইমার, সুয়ারেজ, পেড্রোকে একসঙ্গে নামিয়েও হার বাঁচাতে পারলেন না এনরিকে। খারাপ পারফরম্যান্সের  সঙ্গে ভাগ্য তাড়া করে বেড়াল বার্সাকে। মেসিদের চারটি শট পোস্টে লেগে ফিরে আসে। সেল্টার গোলের নিচে দুরন্ত খেললেন আলবারেজ। এই ম্যাচে হেরে লা লিগার টেবিলে তিন নম্বরে নেমে গেলেন মেসিরা।

অন্যদিকে, করডোবাকে ৪-২ গোলে হারিয়ে লা লিগার টেবিলে দু নম্বরে উঠে এল গতবারের চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ। ফরাসি তারকা গ্রেজম্যানের জোড়া গোল ছাড়াও তিনটে গোল করিয়ে অ্যাটলেটিকোর জয়ের নায় কোকে। ম্যাচের প্রথমার্ধে গ্রেজম্যানের গোলে এগিয়ে যায় সিমিওনের দল। দ্বিতীয়ার্ধে একটা সময় ম্যাচে ফল ১-১ হয়ে যাওয়ার পর ফের গতবারের চ্যাম্পিয়নদের এগিয়ে দেন গ্রেজম্যান। বাকি দুটো গোল করেন মান্ডুকিচ ও রাউল গার্সিয়া।

বুন্দেসলিগার ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়ে দিল বায়ার্ন মিউনিখ। ম্যাচের প্রথমার্ধে মার্কো রুইজের গোলে এগিয়ে যায় ডর্টমুন্ড। দ্বিতীয়ার্ধে রবার্ট লেওয়ানডস্কির গোলে ম্যাচের ফেরে বায়ার্ন। পঁচাশি মিনিটে পেনাল্টি থেকে গোল করে গুয়ার্দিওলার দলকে জেতান আর্জেন রবেন। গুরুত্বপূর্ণ ম্যাচ জিতে শীর্ষ স্থান ধরে রাখল বায়ার্ন। অন্যদিকে টানা প্যাচটি ম্যাচ হেরে ১৬ নম্বরে বোরুশিয়া।

.