ব্যাটের দৈর্ঘ্য ছাঁটার খবরে চটেছেন গেইল

বিশ্বকাপের সময় এমসিসি-এর ব্যাটের ওপর নজরদারির খবরে বেশ চটেছেন ক্রিস গেইল। এমসিসি ও আইসিসি চাইছে লম্বা ব্যাটের ব্যবহার নিষিদ্ধ করে সাইজ ছোট করার কথা। ব্যাটের সাইজের পাশাপাশি ওজনের ওপরেও বিধিনিষেধ আনার কথা ভাবছে আইসিসি। কারণ গবেষণার পর আইসিসি দেখেছে লম্বা ও ওজনে ভারী ব্যাট ব্যবহার করলে ব্যাটসম্যানরা অতিরিক্ত সুবিধা পান। কিন্তু বিষয়টা কিছুতেই মানতে রাজি নন ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। এই বিষয়ে গেইল বলেছেন, লম্বা ছেলেদের তো লম্বা ব্যাট লাগবেই। এর আগে প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্রেট লি-ও ব্যাটের দৈর্ঘ্য কমানোর সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন।

Updated By: Feb 5, 2015, 08:09 PM IST
ব্যাটের দৈর্ঘ্য ছাঁটার খবরে চটেছেন গেইল

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের সময় এমসিসি-এর ব্যাটের ওপর নজরদারির খবরে বেশ চটেছেন ক্রিস গেইল। এমসিসি ও আইসিসি চাইছে লম্বা ব্যাটের ব্যবহার নিষিদ্ধ করে সাইজ ছোট করার কথা। ব্যাটের সাইজের পাশাপাশি ওজনের ওপরেও বিধিনিষেধ আনার কথা ভাবছে আইসিসি। কারণ গবেষণার পর আইসিসি দেখেছে লম্বা ও ওজনে ভারী ব্যাট ব্যবহার করলে ব্যাটসম্যানরা অতিরিক্ত সুবিধা পান। কিন্তু বিষয়টা কিছুতেই মানতে রাজি নন ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। এই বিষয়ে গেইল বলেছেন, লম্বা ছেলেদের তো লম্বা ব্যাট লাগবেই। এর আগে প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্রেট লি-ও ব্যাটের দৈর্ঘ্য কমানোর সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন।

আইসিসির চিফ এক্সিকিউটিভ ও এমসিসির সদস্য ডেভ রিচার্ডসন বলেছেন , '১০ -১৫ বছর আগেও ব্যাট যেমন ছিল , এখন আর তেমন নেই৷ চরিত্র অনেক পাল্টেছে৷' ওয়ান ডে ক্রিকেটে চার -ছয়ের ফুলঝুরি দেখা যাচ্ছে৷ বিশ্বকাপেও সেটা থাকবে৷ ব্যাট বদলে যাওয়ায় যে কোনও বলেই ছয় মারতে দেখা যায় ব্যাটসম্যানদের৷ যে কারণে বিশ্বকাপে ব্যাটের উপর বাড়তি নজর রাখা হবে৷

 

.