অবসর নিতে চলেছেন এশিয়ার প্রথম গ্র্যান্ডস্লাম জয়ী লি না

চোট-আঘাতের জের। তাই বাধ্য হয়েই অবসর নিতে চলেছেন চিনের টেনিস তারকা লি না। এমনটাই দাবি করেছে সেদেশের সংবাদমাধ্যম। কোরিয়ারে প্রায়ই হাঁটুর চোটের জন্য ভুগতে হয়েছে লি নাকে। চিনের সংবাদমাধ্যমের দাবি শুক্রবার অবসরের ঘোষণা করতে পারেন লি না।

Updated By: Sep 18, 2014, 07:07 PM IST
অবসর নিতে চলেছেন এশিয়ার প্রথম গ্র্যান্ডস্লাম জয়ী  লি না

ওয়েব ডেস্ক: চোট-আঘাতের জের। তাই বাধ্য হয়েই অবসর নিতে চলেছেন চিনের টেনিস তারকা লি না। এমনটাই দাবি করেছে সেদেশের সংবাদমাধ্যম। কোরিয়ারে প্রায়ই হাঁটুর চোটের জন্য ভুগতে হয়েছে লি নাকে। চিনের সংবাদমাধ্যমের দাবি শুক্রবার অবসরের ঘোষণা করতে পারেন লি না।

চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জিতেছেন লি না। কিন্তু এমন মারাত্মক চোট পয়েছেন যে কোর্টে ফেরার সম্ভাবনা খুব কম তাঁর। তার ওপর আবার বয়সটাও সঙ্গে নেই লি নার। তাই হয়তো আরও তারকার হঠাত্‍ অবসরের কথা শুনতে চলেছে টেনিস বিশ্ব। এর আগে ২০১৩ উইম্বলডন জয়ের কিছুদিন পরই অবসর গ্রহণ করে চমকে দিয়েছিলেন ফ্রান্সের মারিয়ান বার্তোলি।

এবছর জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ৩২ বছরের এই টেনিস তারকা। এশিয়ার প্রথম গ্র্যান্ডস্লাম জয়ী হিসাবে ২০১১ সালে ফ্রেঞ্চ ওপেন খেতাব জিতেছিলেন লি না। তিনি এখনও এশিয়ার একমাত্র খেলোয়াড় হিসাবে গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন তিনি। জুনে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে হেরে যাওয়ায় পর আর কোর্টে নামেননি বিশ্বের ছয় নম্বর খেলোয়াড় লি না।

.