Team India leaves for England: এবার মিশন ইংল্যান্ড! উড়ে গেলেন বিরাটরা

গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে।

Updated By: Jun 16, 2022, 01:39 PM IST
Team India leaves for England: এবার মিশন ইংল্যান্ড! উড়ে গেলেন বিরাটরা
পূজারা এই ছবি টুইট করে বলেছেন, এবার ইংল্যান্ড সফর

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার একটা ইউনিট যখন ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে, ঠিক তখনই অন্য ইউনিট ব্রিটিশ মুলুকের উদ্দেশে রওনা দিল। এবার মিশন ইংল্যান্ড। চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলিরা মুম্বই থেকে লন্ডনের বিমান ধরলেন। বিসিসিআই সেই ছবি শেয়ার করেছে।

করোনার জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল কোহলির ভারত । গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে।

এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে। আগামী ২৪-২৭ জুলাই লেস্টারশায়ারের বিরুদ্ধে ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে।

অন্যদিকে দলের সিনিয়র ওপেনার কেএল রাহুলসম্ভবত ইংল্যান্ড সফরে নাও যেতে পারেন। কুঁচকির চোটের জন্য় চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগের দিনই ছিটকে যান দলের স্টার ওপেনার। রোহিতের অনুপস্থিতিতে রাহুলের টি-২০ ক্যাপ্টেন হিসাবে অভিষেক করার কথা ছিল। কিন্তু বাধ সাধে চোট। রাহুলের পরিবর্তে ক্যাপ্টেন হন ঋষভ পন্থ। আগামী মাসে ইংল্যান্ড সফরের আগে রাহুলের চোট সেরে না ওঠার সম্ভাবনাই বেশি। ফলে রাহুলকে থেকে যেতে হতে পারে ভারতে। এমনটাই বোর্ড সূত্রে খবর।

গত ২২ মে ভারতের এজবাস্টন টেস্টের জন্য ঘোষিত দল: অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma (Capt), ভাইস ক্য়াপ্টেন কেএল রাহুল (KL Rahul,VC), শুভমান গিল (Shubman Gill), বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), হনুমা বিহারী (Hanuma Vihari), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), ঋষভ পন্থ (Rishabh Pant,wk), কেএস ভারত (KS Bharat,wk), রবীন্দ্র জাদেজা (R Jadeja), আর অশ্বিন (R Ashwin), শার্দূল ঠাকুর (Shardul Thakur), মহম্মদ শামি (Mohd Shami), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ সিরাজ (Mohd Siraj), উমেশ যাদব (Umesh Yadav) ও প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna)।

আরও পড়ুন: Manoj Tiwary: মন্ত্রী মনোজের ফের শতরান! শাহবাজও পেলেন প্রথম শ্রেণিতে প্রথম সেঞ্চুরি

আরও পড়ুনHardik Pandya: আয়ারল্যান্ড সফরে অধিনায়ক হার্দিক, ১৬ জনের ভারতীয় দল ঘোষণা BCCI-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.