Cheteshwar Pujara: Team India থেকে বাদ গিয়ে দ্বিশতরান করে জবাব দিলেন 'চে পূজারা'

দলকে হার থেকে বাঁচাতে ৪৬৭ মিনিট ক্রিজে ছিলেন পূজারা। শেষ পর্যন্ত ২০১ রানে অপরাজিত থাকেন তিনি। 

Updated By: Apr 17, 2022, 10:38 PM IST
Cheteshwar Pujara: Team India থেকে বাদ গিয়ে দ্বিশতরান করে জবাব দিলেন 'চে পূজারা'
অভিষেকেই দ্বিশতরান। নিন্দুকদের জবাব দিলেন চেতেশ্বর পূজারা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: আইপিএল-এর (IPL) কোন ফ্রাঞ্চাইজি তাঁর দিকে ফিরে তাকায়নি। দক্ষিণ আফ্রিকা সফরের পরেই টিম ইন্ডিয়ার (Team India) টেস্ট দল থেকে বাদ গিয়েছিলেন। মনের মধ্যে সেই জমিয়ে রাখা ক্ষোভ, অভিমান এ বার বাইশ গজের যুদ্ধে উগরে দিলেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। তবে তাঁর সাসেক্সের (Sussex) হয়ে কাউন্টি অভিযানও কিন্তু সুখের ছিল না। তবে সেই ধাক্কা সামলে, দ্বিতীয় ইনিংসে চেনা ছন্দে ফিরলেন ভারতের টেস্ট দলের মেরুদণ্ড। দ্বিশতরান করে দেন সব সমালোচনার জবাব দিলেন এই অভিজ্ঞ ডানহাতি ব্যাটার। 

ডার্বিশায়ারের (Derbyshire) বিরুদ্ধে ঝলসে উঠল তাঁর ব্যাট। প্রথম ইনিংসের (৬) ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়ালেন দ্বিতীয় ইনিংসে। তাঁর ব্যাট থেকে এল দ্বিশতরান। শনিবার তৃতীয় দিনের শেষে পুজারা ৫৭ এবং হাইনেস ১৬৪ রানে অপরাজিত ছিলেন। রবিবার ম্যাচের চতুর্থ দিন শতরান পূর্ণ করলেন পুজারা। ২৩৮তম বলে চার মেরে ১০১ রান সেরেছিলেন তিনি। ৩৮৭ বলে পূর্ণ করলেন দ্বিশতরান। ২৩টি চার দিয়ে সাজানো তাঁর এই ম্যারাথন ইনিংস। শেষ পর্যন্ত ২০১ রানে অপরাজিত থাকেন তিনি। নিজের ঘুরে দাঁড়ানোর পাশাপাশি দলের পরাজয় রুখলেন তিনি। 

Cheteshwar Pujara

ডার্বিশায়ার টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল। প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৫০৫ রানে বড় ইনিংস করে এই কাউন্টি দল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৭৪ রানে শেষ হয়ে সাসেক্সের প্রথম ইনিংস। প্রথম ইনিংসের নিরিখে ৩৩১ রানের বিশাল লিড নেওয়ার সুবাদে ডার্বিশায়ার বিপক্ষ সাসেক্সকে ফলো অন করায়। তবে দ্বিতীয় ইনিংসে চাপের মুখে ঘুরে দাঁড়ান পুজারা এবং টম হাইনেস (Tom Haines)। হাইনেস করেন ৪৯১ বলে ২৪৩ রান করেন। তাঁর ইনিংস ২২টি চার দিয়ে সাজানো ছিল। শেষ পর্যন্ত সাসেক্স দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৫১৩ রান তোলার পর দু’দলের সহমতে ম্যাচ অমীমাংসিত ঘোষণা করা হয়। দলকে হার থেকে বাঁচাতে ৪৬৭ মিনিট ক্রিজে ছিলেন পূজারা। 

আরও পড়ুন: Asia Cup 2022: আর্থিকভাবে ভঙ্গুর শ্রীলঙ্কার বদলে কোথায় হতে পারে এশিয়া কাপ? জানতে পড়ুন

আরও পড়ুন: Umran Malik, IPL 2022: ২০তম ওভারে মেডেন, চার উইকেট নিয়ে কী বললেন 'শ্রীনগর এক্সপ্রেস'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.