ভারত বনাম বাংলাদেশ, সেমি ফাইনালে বৃষ্টি হলে জিতবে কে?

আগামী ১৫ জুন, ২০১৭ বৃহস্পতিবার ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত এবং বাংলাদেশ। এমনিতে বৃষ্টি মুখর ইংল্যান্ডে আগামী বৃহস্পতিবার আকাশ আংশিক মেঘলা থাকলেও বৃষ্টি হওয়ার তেমন কোনও সম্ভবনার কথা এখনও পর্যন্ত আবহাওয়া দফতর যানায়নি। তবে এজবাস্টনে বৃষ্টির আশঙ্কা চিন্তায় রাখছে দুই শিবিরকে। 

Updated By: Jun 13, 2017, 09:27 PM IST
ভারত বনাম বাংলাদেশ, সেমি ফাইনালে বৃষ্টি হলে জিতবে কে?

ওয়েব ডেস্ক: আগামী ১৫ জুন, ২০১৭ বৃহস্পতিবার ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত এবং বাংলাদেশ। এমনিতে বৃষ্টি মুখর ইংল্যান্ডে আগামী বৃহস্পতিবার আকাশ আংশিক মেঘলা থাকলেও বৃষ্টি হওয়ার তেমন কোনও সম্ভবনার কথা এখনও পর্যন্ত আবহাওয়া দফতর যানায়নি। তবে এজবাস্টনে বৃষ্টির আশঙ্কা চিন্তায় রাখছে দুই শিবিরকে। 

গ্রুপ-এ থেকে দ্বিতীয় হয়ে বাংলাদেশ সেমি ফাইনালের স্থান পাকা করেছে। অন্যদিকে গ্রুপ-বি থেকে শীর্ষ স্থান ধরে রেখেই সেমিতে পৌঁছেছে ভারত। এই মুহূর্তে দুই দলের রান রেটের হিসেব করলে বাংলাদেশের থেকে অনেকটাই এগিয়ে ভারত। ভারতের রান রেট +১.৩৭০, অন্যদিকে বাংলাদেশের রানরেট +০.০০০। এমন অবস্থায় এজবাস্টনে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে গেল অ্যাডভান্টেজ পেতে পারে ভারত। আর সেটা হলে সেমি ফাইনাল থেকে সোজা ফাইনালে পৌঁছে যাবে বিরাট কোহলিরা। সেক্ষেত্রে তারা ফাইনালে মুখোমুখি হবে প্রথম সেমি ফাইনালের বিজয়ী দলের সঙ্গে। উল্লেখ্য, ১৪ জুন, বুধবার কার্ডিফ ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ড মুখোমুখি হবে পাকিস্তানের। 

.