বার্লিনে আজ ফুটবল যুদ্ধ, বার্সালোনা বনাম জুভেন্টাস

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের উত্তাপ ছড়িয়ে পড়েছে বার্লিন জুড়ে। আজ মধ্যরাতে এই হাইভোল্টেজ ফাইনালে মুখোমুখি বার্সেলোনা-জুভেন্টাস। ম্যাচকে বার্সা আক্রমণ বনাম জুভেন্টাস রক্ষণের লড়াই হিসাবে দেখা হচ্ছে। এমরসুমে স্বপ্নের ফুটবল খেলছেন লিওনেল মেসি। একই সঙ্গে দুরন্ত ফর্মে রয়েছে নেইমার এবং লুই সুয়ারেজ। ফাইনাল ম্যাচে সবার নজর থাকবে বার্সার ত্রয়ীয়ের দিকে। পরিসংখ্যানের দিক দিয়েও বিশ্বের যে কোনও দলের আক্রমণভাগের থেকে এগিয়ে মেসিরা। 

Updated By: Jun 6, 2015, 07:14 PM IST
বার্লিনে আজ ফুটবল যুদ্ধ, বার্সালোনা বনাম জুভেন্টাস

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের উত্তাপ ছড়িয়ে পড়েছে বার্লিন জুড়ে। আজ মধ্যরাতে এই হাইভোল্টেজ ফাইনালে মুখোমুখি বার্সেলোনা-জুভেন্টাস। ম্যাচকে বার্সা আক্রমণ বনাম জুভেন্টাস রক্ষণের লড়াই হিসাবে দেখা হচ্ছে। এমরসুমে স্বপ্নের ফুটবল খেলছেন লিওনেল মেসি। একই সঙ্গে দুরন্ত ফর্মে রয়েছে নেইমার এবং লুই সুয়ারেজ। ফাইনাল ম্যাচে সবার নজর থাকবে বার্সার ত্রয়ীয়ের দিকে। পরিসংখ্যানের দিক দিয়েও বিশ্বের যে কোনও দলের আক্রমণভাগের থেকে এগিয়ে মেসিরা। 

গোটা মরসুমে ১০৩টি গোল করেছে জুভেন্টাস। মেসি-নেইমার-সুয়ারেজ মিলে করেছেন ১২০টি গোল। জানুয়ারি থেকে মেসি করেছেন ৩৪টি গোল, নেইমার করেছেন ২৪টি এবং ২১টি গোল করেছেন সুয়ারেজ। এমরসুমে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার ২৮টি গোলের মধ্যে ২৫টি গোল করেছে ত্রয়ী। কোয়ার্টার এবং সেমিফাইনালের চারটি ম্যাচে ১০টা গোলই করেছে ত্রয়ী।

শনিবার জুভেন্টাসের বিরুদ্ধে ম্যাচে বার্সাকেই এগিয়ে রাখছে ফুটবল মহল। ফাইনালে জিতলে এমরসুমে খেতাবের হ্যাটট্রিক করা হয়ে যাবে বার্সেলোনার। ইতিমধ্যেই ২০০৫ সালে জুভেন্টাসের বিরুদ্ধে মেসির অনবদ্যা পারফরম্যান্সের ভিডিও প্রকাশিত করে বাড়তি চাপ তৈরি করার চেষ্টা বার্সেলোনার। অন্যদিকে বারো বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে জুভেন্টাস। বার্সেলোনার মতই এবার জুভেন্টাসও খেতাব জয়ের হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে। বলা বাহুল্য শনিবার এমরসুমে সবচেয়ে হাইভোল্টে ম্যাচের দিকে তাকিয়ে ফুটবল বিশ্ব।

.