CFL 2019: জমজমাট ঘরোয়া লিগ, ভবানীপুরের সঙ্গে ড্র করল ইস্টবেঙ্গল

এদিকে ইস্টবেঙ্গল-ভবানীপুর ম্যাচ ড্র হওয়ায় জমে উঠল ঘরোয়া লিগের খেতাবি লড়াই।

Updated By: Sep 16, 2019, 05:55 PM IST
CFL 2019: জমজমাট ঘরোয়া লিগ, ভবানীপুরের সঙ্গে ড্র করল ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন: খেতাবি দৌড়ে ফের ধাক্কা খেল ইস্টবেঙ্গল। জিতে লিগ শীর্ষে যাওয়ার সুযোগ হাতছাড়া করল আলেসান্দ্রো ব্রিগেড। দু দুবার এগিয়ে গিয়েও জিততে পারল না লাল-হলুদ শিবির। কল্যাণীতে ভবানীপুরের সঙ্গে রুদ্ধশ্বাস ম্যাচ ২-২ গোলে শেষ হল। মহমেডানকে হারাবার পর ইস্টবেঙ্গলকে রুখে দিয়ে বাজিমাত্ করলেন ভবানীপুর কোচ শঙ্করলাল চক্রবর্তী।

 

খেলার শুরুতেই পিন্টু মাহাতোর গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। পিছিয়ে পরেও দমে যায়নি ভবানীপুর। দ্বিতীয়ার্ধে কামোর দুরন্ত গোলে সমতায় ফেরে তারা। লিগ খেতাবের দৌড়ে থাকায় দুই দলই মরিয়া হয়ে ওঠে ম্যাচ জেতার জন্য। আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। হুয়ানের জায়গায় মার্কোসকে নামান আলেসান্দ্রো। সেটপিস থেকে গোলও পেয়ে যায় ইস্টবেঙ্গল। ফ্রিকিক থেকে গোল করে যান বোরজা পেরেজ। তবে সেই গোলের রেশ কাটতে না কাটতেই সমতা ফেরায় ভবানীপুর। সুপার সাব জগন্নাথ সানার সেন্টার সোজাসুজি গোলে ঢুকে যায়। গোলকিপার আর ডিফেন্ডারদের ভুল বোঝাবুঝির খেসারত দিতে হয় লাল-হলুদকে।

এদিকে ইস্টবেঙ্গল-ভবানীপুর ম্যাচ ড্র হওয়ায় জমে উঠল ঘরোয়া লিগের খেতাবি লড়াই। প্রথম চারটি দল দাঁড়িয়ে আছে ১৪ পয়েন্টে। ইস্টবেঙ্গল-মোহনবাগানকে ছাপিয়ে লিগ তালিকার প্রথম দুই স্থানে পিয়ারলেস ও ভবানীপুর।  যা ইদানিংকালে ঘরোয়া লিগে ঘটেনি। সোমবার ইস্টবেঙ্গলকে আটকে দিয়ে লিগ টেবিলে ২ নম্বরে উঠে এল ভবানীপুর। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিয়ারলেস। পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে ইস্টবেঙ্গল আর মোহনবাগানের ওপরে ভবানীপুর। পরিস্থিতি যা তাতে যে কেউ ঘরোয়া লিগে চ্যাম্পিয়ন হতে পারে। গুরুত্বপূর্ণ ভূমিকা পালণ করতে পারে গোলপার্থক্য। বৃহস্পতিবার যুবভারতীতে মোহনবাগান বনাম মহমেডান মিনি ডার্বির পাশাপাশি বারাসতে পিয়ারলেস বনাম ভবানীপুর ম্যাচের দিকেও নজর থাকবে সবার। খেতাবি দৌড়ে গুরুত্বপূর্ণ হতে চলেছে এক বনাম দুয়ের লড়াই।

আরও পড়ুন - আইসিসি ​র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন স্মিথ, দু'নম্বরে বিরাট কোহলি

.