CCL 2024: এখনও অধরা ট্রফি! টাইগার্সদের তাতাতে কেরিয়ারের 'ঋতু'বদলের দৃষ্টান্ত অধিনায়ক যীশুর

Captain Jishu Sengupta Optimistic About Good CCL 2024 Campaign For Bengal Warriors: শক্তিশালী দল এবং দুরন্ত কোচ বদলে দেবে ভাগ্যের চাকা, আসন্ন সিসিএল নিয়ে আশাবাদী যীশু।

Updated By: Feb 12, 2024, 02:22 PM IST
CCL 2024: এখনও অধরা ট্রফি! টাইগার্সদের তাতাতে কেরিয়ারের 'ঋতু'বদলের দৃষ্টান্ত অধিনায়ক যীশুর
সাংবাদিক বৈঠকে যীশু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেই ২০১২ সাল থেকে বেঙ্গল টাইগার্স (Bengal Tigers) খেলছে সেলেব্রিটি ক্রিকেট লিগ (CCL)। কিন্তু কখনই শেষ চারের চৌকাট টপকানো হয়নি টলিউডের নক্ষত্রদের। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শারজায় শুরু হচ্ছে চব্বিশের মহাসংগ্রাম। আর টুর্নামেন্টে শুরুর ঠিক পর দিনই পরিচালক বোনি কাপুরের (Boney Kapoor) টিম নেমে পড়ছে মাঠে। যীশু সেনগুপ্তর (Jisshu Sengupta) টিমে রয়েছে বনি সেনগুপ্ত, ইন্দ্রাশিস রায়, সৌরভ দাসের মতো তারকারা। গত রবিবার সন্ধ্যায় শহরের এক পাঁচতারা হোটেল হয়ে গেল যীশুর টিমের সাংবাদিক বৈঠক। 

আরও পড়ুন: WATCH | MS Dhoni: এত নম্বর থাকতে কেন জার্সিতে ৭! রাঁচির রাজপুত্র শোনালেন 'সাত'কাহন

বিগত দিন পনেরো রেড রোডের ধারের মহামেডান মাঠে যীশুরা ঘাম ঝরিয়েছেন। একাধিক বড় মাঠে খেলেছেন বেশ কিছু প্রথম শ্রেণির দলের বিরুদ্ধেও। এককথায় দলের প্রস্তুতি তুঙ্গে। শুধু এবার মাঠে নামার অপেক্ষা। আজ পর্যন্ত ট্রফি না জেতার আক্ষেপ যেমন যীশুর রয়েছে। তেমনই সুপারস্টার ক্যাপ্টেন কিন্তু এবার ভালো কিছু করতে বদ্ধপরিকর। তিনি বলছেন, 'দেখুন আমি নয় বছর এই দলটার সঙ্গে আছি। প্রথমবার ক্যাপ্টেন ছিল জিৎদা, আমি ছিলাম ভাইস-ক্যাপ্টেন। এক দশক অধিনায়কত্ব করছি। ভগবান যদি আমাকে এসে বলেন , আমার দশটা বছর কমিয়ে দেবেন এবং তিনি আমাকে অভিনয় এবং ক্রিকেটের মধ্যে বেছে নেওয়ার সুযোগ দিলে, আমি এককথায় ক্রিকেটই বেছে নেব। অনেকেই জানেন না যে, আমি বাংলার হয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলেছি। গোপাল বসুর ছাত্রও ছিলাম। হ্যাঁ এটা ঠিক যে আমার অধিনায়ক হিসেবে এক দশক হতে চলল। আজ পর্যন্ত ট্রফি জিতিনি। একটাবার খেয়াল করে দেখুন, সেই ১৯৯৮ সাল থেকে আমি অভিনয় করছি। সিরিয়াল দিয়ে শুরু। আমাকে তো ইন্ডাস্ট্রির আনলাকিয়েস্ট অভিনেতা বলা হতো। ঋতুদা (ঋতুপর্ণ ঘোষ) আমার কেরিয়ার বদলে দেন। হয়তো এখন অভিনয়তে কিছুটা করতে পেরেছি। আর এই বছরটা আমার হতে চলেছে। এবারের টিম অনেক শক্তিশালী। দারুণ বন্ডিং। আশা করছি ফাইনালে যাওয়ার'। 

দিন পনেরো হল দলের দায়িত্ব নিয়েছেন বাংলার প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার শরদিন্দু মুখোপাধ্যায়। তিনি বলছেন, 'আমি কমেন্ট্রির দৌলতে একদম সিসিএলের প্রথম দিন থেকে আছি। সকলকে চিনি। দলের মধ্যে কোনও ইগো নেই। সবচেয়ে বড় ব্যাপার দলের ক্যাপ্টেন যীশু একজন সুপারস্টার। সে সবার সামনে বলে বাপ্পাদা ভুল করলে শাস্তি দিও। এটা বিরাট বার্তা দলের কাছে। অভিনেতারা প্রায় ক্রিকেটার হয়ে গিয়েছে। টুর্নামেন্টের প্রতিটি দলই ভালো। আমাদের ভালো খেলতে হবে। আশা করি ভালো করব আমরা। শারজায় টি-টেন চলছে, ওই মাঠেই খেলব আমরা। প্রস্তুতিও ভালো হয়েছে। যীশু কিন্তু দারুণ ছন্দে আছে।' 

দলের মালিক বোনি কিন্তু ধারাবাহিক ট্রফির খরায় বিচলিত নন, তাঁর বক্তব্য, 'সাফল্য ব্যর্থতা সব পেশায় থাকে। সিনেমা হোক বা খেলা। কোনও ব্যাপার নয়। হতেই পারে। আমরা জেতার জন্য আশাবাদী। আর হার জীবনের অঙ্গ। হেরে যাওয়ায় কোনও ক্ষতি নেই। আমার সিনেমায় (মিস্টার ইন্ডিয়া) একটা গান আছে, 'জিন্দেগি কি এহি রিত হ্যায়, হারকে বাদ হি জিত হ্যায়'!  

বেঙ্গল টাইগার্সরা প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে কেরালা স্ট্রাইকার্সের। অধিনায়ক যীশু বলে দিলেন যে, আপাতত শুটিংকে একটু দূরেই রেখেছেন। তার অগ্রাধিকার সিসিএল। তবে বন্ধু দেবের প্রযোজনা সংস্থার ছবি 'খাদান'-এ যীশু কাজ করবেন। শুধু চিত্রনাট্য ভালো বলেই যীশু দেবের ছবিতে কাজ করার জন্য রাজি হননি, অধিনায়ক বলে দিলেন যে, দেব তাঁকে খেলার ছাড়পত্র দিয়েছেন বলেই তিনি হ্যাঁ বলেছেন। এখন দেখার ক্রিকেট পাগল যীশুর দল এবার কী করে।

আরও পড়ুন: Glenn Maxwell | AUS vs WI: যা ছিল শুধুই রোহিতের, তা এখন অজি তারকারও! হয়ে গেল বিশ্বরেকর্ড

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.