একটা অসাধারণ ফিল্ডিং যখন বদলে দিল ক্রিকেটের আইন

ক্যাচ মিস, তো ম্যাচ মিস-একথাটা নিশ্চই শুনেছেন। কিন্তু জানা আছে কি, একটা ফিল্ডিং, বদলে ছাড়েছিল ক্রিকেট বিশ্বের আস্ত একটা গুরুত্বপূর্ণ নিয়মকে! কি মনে পরে, অ্যাঞ্জেলো ম্যাথুউজের সেই অনবদ্য ফিল্ডিং! সেদিন ট্রেন্ট ব্রিজে, শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে, রামনরেশ সারওয়ান যখন অজন্তা মেন্ডিসকে লম্বা লফ্ট করে ছক্কা হাঁকানোর ব্যাপারে নিশ্চিত, ঠিক তখনই ঘটনাটা ঘটালেন মেন্ডিস।

Updated By: May 11, 2016, 09:25 PM IST
একটা অসাধারণ ফিল্ডিং যখন বদলে দিল ক্রিকেটের আইন

ওয়েব ডেস্ক: ক্যাচ মিস, তো ম্যাচ মিস-একথাটা নিশ্চই শুনেছেন। কিন্তু জানা আছে কি, একটা ফিল্ডিং, বদলে ছাড়েছিল ক্রিকেট বিশ্বের আস্ত একটা গুরুত্বপূর্ণ নিয়মকে! কি মনে পরে, অ্যাঞ্জেলো ম্যাথুউজের সেই অনবদ্য ফিল্ডিং! সেদিন ট্রেন্ট ব্রিজে, শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে, রামনরেশ সারওয়ান যখন অজন্তা মেন্ডিসকে লম্বা লফ্ট করে ছক্কা হাঁকানোর ব্যাপারে নিশ্চিত, ঠিক তখনই ঘটনাটা ঘটালেন মেন্ডিস।

শরীরটা শূন্যে ভাসিয়ে প্রথমে বাঁচাতে চাইলেন ওভার বাউন্ডারি, আর তক্ষুণি বুঝলেন তাঁর পক্ষে আর টাল সামলানো সম্ভব নয় তাই অসাধারণ ক্ষিপ্রতায় বাউন্ডারির বাইরে মাটিতে ভর দিয়ে নিজেকে সামলে নিয়েই টেনিসের কায়দায় স্ম্যাশ করে মাঠের মধ্যে ঢুকিয়ে দিলেন ভাসতে থাকা সেই বলকে। আর গোটা ব্যাপারটাই এত দ্রুত ঘটল যে মাঠে থাকা দুই আম্পেসার তো থ, শেষে থার্ড অ্যাম্পেয়ারের সিদ্ধান্তে মাত্র 'তিন' রান পেল টিম ওয়েস্ট ইন্ডিস, আর স্বীকৃতি পেল এই রুপকথার ফিল্ডিং, আর তার চেয়েও বড় যেটা হল-তা হল বদলে গেল ক্রিকেটের নিয়ম। তৈরী হল ইতিহাস, আসুন দেখে নিই সেই স্মরণীয় ফিল্ডিং...চাক্ষুস করি ম্যাজিকাল ম্যাথুউজকে

 

Tags:
.