বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে একটানা ৬ ম্যাচে জয় ব্রাজিলের

১৯৭০ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের পর প্রথমবার টানা ছটা ম্যাচ জিতল ব্রাজিল। বুধবার সকালে পেরুকে দুই-শূন্য গোলে হারিয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে টানা হাফডজন ম্যাচ জিতল টিটের দল। 

Updated By: Nov 16, 2016, 08:59 PM IST
বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে একটানা ৬ ম্যাচে জয় ব্রাজিলের

ব্যুরো: ১৯৭০ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের পর প্রথমবার টানা ছটা ম্যাচ জিতল ব্রাজিল। বুধবার সকালে পেরুকে দুই-শূন্য গোলে হারিয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে টানা হাফডজন ম্যাচ জিতল টিটের দল। 

গোল পাননি নেইমার। তবে তিন পয়েন্ট পেতে সমস্যা হয়নি সাম্বা ব্রিগেডের। গোল করে ও করিয়ে ব্রাজিলের জয়ের নায়ক গ্যাব্রিয়াল জিসাস। আর কয়েক মাস পরই ম্যাঞ্চেষ্টার সিটিতে যোগ দেওয়ার কথা তরুণ এই স্ট্রাইকারের। তার আগে নিজেকে যেন চেনালেন জিসাস। ব্রাজিলের এই স্ট্রাইকার বুঝিয়ে দিলেন কেন তাঁকে নিয়ে জোর আলোচনা চলছে। 

ম্যাচের প্রথমার্ধে নেইমারদের কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছিল পেরু। গোলের লকগেট খুলতে সমস্যায় পড়েছিলেন নেইমাররা। আটান্ন মিনিটে জিসাসের গোলে এগিয়ে যায় ব্রাজিল। উনআশি মিনিটে তিন পয়েন্ট নিশ্চিত হয়ে যায় টিটের দলের। জিসাসের পাস থেকে গোল করেন রেনাটো অগাস্টো। এই জয়ের ফলে গ্রুপ শীর্ষে থাকল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দুনম্বরে থাকা উরুগুয়ের থেকে চার পয়েন্টে এগিয়ে সেলেকাও ব্রিগেড। 

.