Virat Kohli, Border Gavaskar Trophy 2023: কোহলির 'বিরাট' ব্যাটে উড়ে যাবে অস্ট্রেলিয়া! দাবি করলেন রবি শাস্ত্রী

Virat Kohli: ১০৪ টেস্টে ৮১১৯ রান করা বিরাটের সেরা পারফরম্যান্স কিন্তু অজিদের বিরুদ্ধেই। এরমধ্যে ২০টি টেস্টে করেছিলেন ১৬৮২ রান। গড় ৪৮.০৫। সঙ্গে রয়েছে পাঁচটি অর্ধ শতরান ও সাতটি শতরান। 

Updated By: Feb 7, 2023, 02:19 PM IST
Virat Kohli, Border Gavaskar Trophy 2023: কোহলির 'বিরাট' ব্যাটে উড়ে যাবে অস্ট্রেলিয়া! দাবি করলেন রবি শাস্ত্রী
ফের একবার সবার মুখ থামাতে মরিয়া হয়ে আছেন বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাড়ে তিন বছরের খরা কাটিয়ে সীমিত ওভারের ফরম্যাটে করেছেন শতরান। এরমধ্যে গত ন'টি একদিনের ম্যাচে বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট থেকে এসেছে তিনটি শতরান। গত বছর এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে টিম ইন্ডিয়া (Team India) ছিটকে গেলেও, আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে করেছিলেন টি-টোয়েন্টি ফরম্যাটের প্রথম শতরান। তবে টেস্ট ক্রিকেটে তিন অংকের এখনও অধরা। লাল বলের ক্রিকেটে তাঁকে শেষবার বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে খেলতে দেখা গিয়েছিল। গত বছরের শেষে টাইগার্সদের বিরুদ্ধে সফল হননি 'কিং কোহলি'। দুটি টেস্টের চার ইনিংসে তাঁর রান মাত্র ৪৫। বিপক্ষের স্পিনাররা তাঁকে বারবার সমস্যায় ফেলেছিল। 

তবে অফ ফর্মে থাকলেও বিরাট যে অস্ট্রেলিয়ার (Australia) কাছে ফ্যাক্টর সেটা সবাই জানে। আর তাই প্রায় সাড়ে তিন বছর ধরে বজায় থাকা অধরা মাধুরীকে ধরতেই, আসন্ন বর্ডার গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy 2023) নামছেন বিরাট। নাগপুরে বাকি সতীর্থদের সঙ্গে শুরু করে দিয়েছেন তাঁর ব্যাটিং সাধনা। তবে শুধু ব্যাটিং নয়, বরাবরের মতো স্বাস্থসচেতন বিরাট জিমেও অনেকটা সময় কাটাচ্ছেন। ইনস্টাগ্রামে জিম করার সেই ভিডিয়ো পোস্ট করেছিলেন প্রাক্তন অধিনায়ক। কারণ সবচেয়ে বড় ও কঠিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সফল হতেই হবে। 

আরও পড়ুন: Virat Kohli, Border Gavaskar Trophy 2023: প্যাট কামিন্সদের বিরুদ্ধে নামার আগে 'বিরাট' সমস্যায় কোহলি! কিন্তু কী হল?

আরও পড়ুন: Ravichandran Ashwin, IND vs PAK: বাবর আজমদের পাকিস্তানকে নিয়ে বড় মন্তব্য করে দিলেন অশ্বিন! কী বললেন?

আর সেটা মনে করিয়ে দিয়েই প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) বড় মন্তব্য করে দিলেন। তাঁর দাবি, বিরাটকে এবার তাঁর পুরনো আগ্রাসী মেজাজে দেখা যাবে। এবং তাঁর ব্যাটিং ঝড়ে উড়ে যাবে প্যাট কামিন্সের (Pat Cummins) দল। শাস্ত্রী বলেন, "অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাটের রেকর্ড ওর হয়ে কথা বলছে। আমি বিরাটকে খুব ভালোভাবে চিনি। এমন একটা কঠিন সিরিজে পারফর্ম করার জন্য ও একেবারে চেগে রয়েছে। ও রান করার জন্য কতটা মরিয়া হয়ে রয়েছে, সেটা আসন্ন টেস্ট সিরিজের প্রথম দুই ইনিংসেই বোঝা যাবে। যদি বিরাট রান পায়, তাহলে কিন্তু অস্ট্রেলিয়াকে কচুকাটা করবে। 

১০৪ টেস্টে ৮১১৯ রান করা বিরাটের সেরা পারফরম্যান্স কিন্তু অজিদের বিরুদ্ধেই। এরমধ্যে ২০টি টেস্টে করেছিলেন ১৬৮২ রান। গড় ৪৮.০৫। সঙ্গে রয়েছে পাঁচটি অর্ধ শতরান ও সাতটি শতরান। ২০১৪ সালে মেলবোর্নে করেছিলেন সর্বোচ্চ ১৬৯ রান। তবে একইসঙ্গে অজিদের বিরুদ্ধে তাঁর শেষ টেস্ট ম্যাচে, দলের ৩৬ রানে অল আউট হয়ে যাওয়ার জ্বালাও রয়েছে। এখন আসন্ন সিরিজে তিনি কেমন পারফর্ম করেন সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.