টোকিও অলিম্পিকে ছাড়পত্র পেলেন রাজস্থানের ভাবনা জাট, ব্যর্থ বঙ্গতনয়া প্রিয়াঙ্কা

এদিন অলিম্পিকে ছাড়পত্র পাওয়ার  আগে পর্যন্ত ভাবানার সময় ছিল এক ঘন্টা আটত্রিশ মিনিট ত্রিশ সেকেন্ড। গত বছর এই রেকর্ড গড়েছিলেন তিনি

Updated By: Feb 15, 2020, 05:26 PM IST
টোকিও অলিম্পিকে ছাড়পত্র পেলেন রাজস্থানের ভাবনা জাট, ব্যর্থ বঙ্গতনয়া প্রিয়াঙ্কা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আসন্ন ২০২০ টোকিও অলিম্পিকে অংশগ্রহণের ছাড়পত্র পেলেন রাজস্থানের মহিলা অ্যাথলিট ভাবনা জাট। ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় এক ঘন্টা ২৯ মিনিট  ৫৪ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড করে টোকিও অলিম্পিকের  ছাড়পত্র পেলেন ভাবনা।  অলিম্পিকে ছাড়পত্র পাওয়ার জন্য কাট অফ মার্ক ছিল এক ঘন্টা ৩০ মিনিট। তার থেকে কম সময় করে শুধু অলিম্পিকের ছাড়পত্র পেলেন না ।   ২০ কিমি হাঁটা প্রতিযোগিতায়  সপ্তম জাতীয় রেকর্ড করলেন ভাবনা।

এদিন অলিম্পিকে ছাড়পত্র পাওয়ার  আগে পর্যন্ত ভাবানার সময় ছিল এক ঘন্টা আটত্রিশ মিনিট ত্রিশ সেকেন্ড। গত বছর এই রেকর্ড গড়েছিলেন তিনি। ভাবনা অলিম্পিকে ছাড়পত্র পেলেও অলিম্পিকে যোগ্যতা অর্জনে ব্যর্থ হলেন বঙ্গতনয়া  প্রিয়াঙ্কা গোস্বামী । মাত্র ছত্রিশ সেকেন্ডের জন্য টোকিও যাত্রা হল না প্রিয়াঙ্কার ।

আরও পড়ুন- এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ সিরিজের সূচি ঘোষণা করল আইসিসি

পুরুষদের বিভাগে সন্দীপ কুমার এক ঘন্টা ২১ মিনিট  ৩৪ সেকেন্ড সময় করে সোনা জিতেন। কিন্তু মাত্র ৩৪ সেকেন্ড সময় বেশি হওয়ার জন্য  এদিন অলিম্পিকে যাওয়ার ছাড়পত্র থেকে বঞ্চিত হলেন সন্দীপ কুমার। অলিম্পিকের ছাড়পত্র পাওয়ার জন্য সন্দীপকে অপেক্ষা করতে হবে আগামী মাসে জাপানে অনুষ্ঠিত এশিয়ান ওয়াক চ্যাম্পিয়নশিপের জন্য। এই নিয়ে ২০ কিমি হাঁটা প্রতিযোগিতায় দুজন ভারতীয় অ্যাথলিট  টোকিও যাওয়ার ছাড়পত্র পেলেন । ভাবনার আগে এই ইভেন্টে  অলিম্পিকে  যাওয়ার ছাড়পত্র পেয়েছেন কে টি  ইরফান ।

.