West Bengal Budget 2024: যোগ্যতা অনুযায়ী পদক জয়ী সব খেলোয়াড়কেই এবার সরকারি চাকরি!

Bengal's Medal Winning Sportspersons Going To Get Government Jobs On Basis Of Their Qualification: বাংলার কৃতী ক্রীড়াবিদদের সুখবর শোনাল রাজ্য় সরকার। 

Updated By: Feb 8, 2024, 05:15 PM IST
West Bengal Budget 2024: যোগ্যতা অনুযায়ী পদক জয়ী সব খেলোয়াড়কেই এবার সরকারি চাকরি!
বিরাট খবর রাজ্য়ের ক্রীড়াবিদদের জন্য়

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পদক জয়ী বাংলার ক্রীড়াবিদদের জন্য় এল বিরাট সুখবর। বৃহস্পতিবার অর্থাৎ আজ রাজ্য বিধানসভায় বাজেট পেশ করেন অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। আর এই বাজেটেই বিরাট ঘোষণা করা হয়। জানিয়ে দেওয়া হয় যে, অলিম্পিক্স, কমনওয়েলথ গেমস ও এশিয়ান গেমস সহ সকল জাতীয় ও আন্তর্জাতিক গেমসে যাঁরা পদক পেয়েছেন, তাঁদের এবার শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী পুলিশ প্রতিষ্ঠান ও অন্যান্য সরকারি দফতরে চাকরির সুযোগ থাকছে।

দেখতে গেলে দেশের একাধিক রাজ্য়ে কৃতী ক্রীড়াবিদদের এভাবেই সরকারি চাকরির ক্ষেত্রে সুযোগ-সুবিধা করে দেওয়া হয়েছে। সে পথেই হাঁটল বাংলা। খেলাধুলোর দিকে এই সরকার বরাবরই বাড়তি নজর দিয়েছে। সে মাঠের উন্নয়ন থেকে শুরু করে খেলোয়াড়দের অসময়ে পাশে থাকা। একাধিক নজির রয়েছে তার। এদিনও সেরকমই এক প্রমাণ মিলল। 

আরও পড়ুন: বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ; 'এটা বিজেপির পার্টি অফিস নয়', ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী!

লোকসভা ভোটের আগেই রাজ্য সরকার বাজেটে একাধিক চমক রেখেছে। তার মধ্য়ে অবশ্য়ই বলতে হবে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের বরাদ্দ বৃদ্ধি ও রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ-র ৪ শতাংশ বৃদ্ধি।

আরও পড়ুন: WB Budget 2024: বাড়বে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা? মিলবে বকেয়া ডিএ? আজ রাজ্য বাজেট পেশ
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.