৭১-এ থেমে গেল গোপাল বসুর ইনিংস

শনিবার রাত থেকে তাঁর শারীরীক অবস্থার অবনতি হতে শুরু করে।

Updated By: Aug 26, 2018, 11:12 AM IST
৭১-এ থেমে গেল গোপাল বসুর ইনিংস

নিজস্ব প্রতিনিধি : সস্ত্রীক লন্ডনে গিয়েছিলেন কিছুদিন আগেই। ইচ্ছে ছিল, ছেলে অরিজিত্ বসুর কাছে কয়েকটা দিন ছুটি কাটিয়ে ফিরবেন কলকাতায়। ছুটি কাটানোর মাঝে হঠাত্ই বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন বাংলার প্রাক্তন ক্রিকেটার গোপাল বসু। ছেলে অরিজিত্ তাঁকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করেন। কিন্তু শেষ রক্ষা হল না। ৭১ বছর বয়সেই থামল তাঁর বাংলা ক্রিকেটের জনপ্রিয় গোপাল বসুর জীবনের ইনিংস।

আরও পড়ুন-  ১৪ বছরের জাতীয় রেকর্ড ভেঙে ফের শিরোনামে হিমা দাস

কিডনিতে সমস্যা ছিল তাঁর। বুকে ব্যথার সঙ্গে সঙ্গে কিডনির সমস্যার জন্যও তাঁকে প্রায় ৭২ ঘন্টারও বেশি সময় ধরে রাখা হয়েছিল আইসিসিইউতে। ছেলে অরিজিত বসু জানিয়েছিলেন, চিকিত্সায় সাড়া দিচ্ছিলেন বাংলার এই প্রাক্তন ব্যাটসম্যান। কিন্তু শনিবার রাত থেকে তাঁর শারীরীক অবস্থার অবনতি হতে শুরু করে। রবিবার ভোরে মারা যান গোপাল বসু।

আরও পড়ুন-  দশ বছর আগে পৃথ্বীকে নিয়ে করা সচিনের ভবিষ্যদ্বাণী মিলে গেল

প্রথম শ্রেণীর ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার হিসাবে ধরা হয় তাঁকে। জাতীয় দলের হয়ে মাত্র একটা একদিনের ম্যাচ খেলেছেন বাংলার এই ক্রিকেটার। ১৯৭৪-এ ইংল্যান্ডের বিরুদ্ধে কেরিয়ারের একমাত্র একদিনের ম্যাচ খেলেছিলেন তিনি। ১৯৭৪-৭৫ মরশুমে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ১৪ জনের ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন গোপাল বসু। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে দল থেকে আশ্চর্যজনকভাবে ছেঁটে ফেলা হয়। এর পর আর কখনও ভারতীয় দলে ডাক পাননি বাংলার এই প্রতিভাবান ডান হাতি ব্যাটসম্যান। ব্যাটিংয়ের পাশাপাশি রাইট-আর্ম অফ ব্রেক বোলার ছিলেন তিনি। বাংলার হয়ে তাঁর অবদান বাঙালি ক্রিকেটপ্রেমীদের মনে চিরস্মরণীয় হয়ে থাকবে।

.