কাইফদের উড়িয়ে দিয়ে লক্ষ্মীরা যেন ফিনিক্স পাখি, বাংলার চোখে এবার শেষ আটের স্বপ্ন

বাংলার ক্রিকেটে দারুণ একটা দিন। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থা থেকে উত্তরপ্রদেশকে হারিয়ে সেমিফাইনালে ওঠার স্বপ্ন দেখা শুরু করে দিল বাংলা। সোমবার ইডেন গার্ডেনে বাংলা ৮ উইকেটে হারিয়ে দিল উত্তর প্রদেশকে। এই জয়ের ফলে বাংলার পয়েন্ট দাঁড়াল ৭ ম্যাচে ১৮ পয়েন্ট। বাংলার আগে এখন রেলওয়েজ (৫ ম্যাচে ২০), উত্তরপ্র

Updated By: Dec 16, 2013, 10:51 PM IST

Uttar Pradesh 212 & 140,Bengal 284 & 70/2 (18.1 ov)। Bengal won by 8 wickets
উত্তর প্রদেশ- ২১২, ১৪০। বাংলা-২৮৪, ৭০/২। বাংলা ৮ উইকেটে জয়ী।

বাংলার ক্রিকেটে দারুণ একটা দিন। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থা থেকে উত্তরপ্রদেশকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠার স্বপ্ন দেখা শুরু করে দিল বাংলা। সোমবার ইডেন গার্ডেনে বাংলা ৮ উইকেটে হারিয়ে দিল উত্তর প্রদেশকে। এই জয়ের ফলে বাংলার পয়েন্ট দাঁড়াল ৭ ম্যাচে ১৮ পয়েন্ট। বাংলার আগে এখন রেলওয়েজ (৫ ম্যাচে ২০), উত্তরপ্রদেশ (৬ ম্যাচে ২০)। শেষ চারে উঠতে লক্ষ্মীরতন শুক্লার দলের কাছে এখন একটাই শর্ত ৩০ ডিসেম্বর শ্রীনিবাসনের রাজ্যে গিয়ে তামিলানড়ুর বিরুদ্ধে শেষ ম্যাচে জয়। ব্যাপরটা বেশ কঠিন হলেও আজকের জয়টা লক্ষ্মীজের মনোবল বাড়িয়ে দিয়েছে।

আজ সকালে রুদ্রমূর্তি ধারণ করেন অশোক দিন্দা। দ্বিতীয় ইনিংসে দিন্দার সাত উইকেটের সৌজন্যে ১৩৮ রানে গুঁটিয়ে যায় উত্তরপ্রদেশের দ্বিতীয় ইনিংস৷ দিন্দা ২৪.৪ ওভার বল করে ৮২ রান দিয়ে নিলেন ৭ উইকেট। সৌরভ সরকার নিলেন ৩ উইকেট। গোটা ম্যাচে দিন্দা নিলেন ১০ উইকেট আর সৌরভ সকরা নিলেন ৭ উইকেট। অর্থাত্‍ বিপক্ষের কুড়িটা উইকেটের মধ্যে ১৭টা উইকেটই নিলেন এই দুই পেসার। এ ছাড়াও এই ম্যাচ স্মরণীয় হয়ে থাকবে লক্ষ্মীরতন শুক্লার শতরানের জন্য।

জয়ের জন্য ৬৬ রানের টার্গেট নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলা৷

দুই ওপেনার অভিমন্যু ঈশ্বরন ও গীতিময় বসুর উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় বাংলা৷ এই ম্যাচের আগে বাংলা কার্যত হারিয়ে গিয়েছিল। কিন্তু কাইফ, চাওলদের বিরুদ্ধে জয়ের পর লক্ষ্মীরা যেন ফিনিক্ল পাখি হয়ে ফিরল।

.