Team India: ওয়েস্ট ইন্ডিজ সফরে কে নেতা? জানিয়ে দিল বিসিসিআই, চলে এল তোলপাড় করা আপডেট

BCCI Shares Update On Rohit Sharma Leading India In West Indies: ওয়েস্ট ইন্ডিজ সফরে কে ভারতের নেতা? বিরাট আপডেট জানিয়ে দিল বিসিসিআই। যে উত্তরের অপেক্ষায় ছিলেন অনুরাগীরা 

Updated By: Jun 22, 2023, 02:14 PM IST
Team India: ওয়েস্ট ইন্ডিজ সফরে কে নেতা? জানিয়ে দিল বিসিসিআই, চলে এল তোলপাড় করা আপডেট
রোহিতের ভাগ্য নির্ধারিত হয়ে গেল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যাক-টু-ব্যাক আইসিসি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে উঠেও ফিনিশিং লাইন টপকাতে পারল না খাতায়-কলমে বিশ্বের এক নম্বর টিম। তবে জীবন ও খেলার নিয়ম একটাই, অতীত থেকে শিক্ষা নিয়ে আগামীর পথে এগিয়ে যেতে হয়। ব্রিটিশভূমে বিপর্যয় অতীত। এবার টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবে (India's tour of West Indies 2023)। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে (Rohit Sharma and Co) ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে যাচ্ছে। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই ভারতে তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছে (ICC World Test Championship 2023-2025)। রোহিতকে টেস্ট ক্যাপ্টেন হিসেবে আর এগিয়ে না নিয়ে যাওয়ার পরামর্শই দিয়েছেন অনেকে। কেউ কেউ বলছেন ফের ব্যাটন তুলে দেওয়া হোক প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) হাতে। তবে বিসিসিআই জানিয়ে দিল যে, রোহিতের ভবিষ্যৎ কোন পথে!

আরও পড়ুন: EXPLAINED | BCCI: এবার কি মসনদে 'নজফগড়ের নবাব'! যে খবর তুফান তুলেছে, জানুন বিশদে

এক স্পোর্টস ওয়েবসাইট বিসিসিআই-এর এক আধিকারিককে উদ্ধৃত করে জানিয়েছে, 'রোহিত ফিট আছে। ও নিজেকে নির্বাচনের জন্য ফাঁকা রেখেছে। ও একটা ভালো ব্রেকও পেয়ে যাচ্ছে। ফলে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়েও কোনও চিন্তা নেই। ওয়েস্ট ইন্ডিজ সফরে রোহিতই নেতৃত্ব দেবে দলকে।' ১২-১৬ জুলাই ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু প্রথম টেস্ট শেষের চারদিন পর থেকে। ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ ডিসাইডার ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ আগস্ট দ্বিতীয় টি-২০ ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-২০ ৮ আগস্ট এই মাঠেই। চতুর্থ (১২ আগস্ট) ও পঞ্চম টি-২০ ম্যাচ (১৩ আগস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.