BCCI: ২০২৮ অলিম্পিক্সে কি ক্রিকেট থাকছে? উদ্যোগ নিচ্ছে ভারতীয় বোর্ড

এবার টোকিও অলিম্পিক্সে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের অনুরোধে ১০ কোটি টাকা দিয়েছিল বিসিসিআই। 

Updated By: Aug 9, 2021, 10:14 AM IST
BCCI: ২০২৮ অলিম্পিক্সে কি ক্রিকেট থাকছে? উদ্যোগ নিচ্ছে ভারতীয় বোর্ড

নিজস্ব প্রতিবেদন: অলিম্পিক্সে ক্রিকেটের অর্ন্তভুক্তিকরণ নিয়ে দীর্ঘদিন ধরেই কথাবার্তা চলে আসছে। তবে এবার সেই সম্ভবনা জোরাল হল। ২০২৮ অলিম্পিক্স অনুষ্ঠিত হবে আমেরিকায়। সেই অলিম্পিক্সে থাকতে পারে ক্রিকেট। 

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি, IOC) কাছে আইসিসি (ICC) প্রস্তাব পাঠিয়েছে ক্রিকেটকে অলিম্পিক্সের অংশ করার জন্য। বিসিসিআই সচিব জয় শাহ এই প্রসঙ্গে বলেন, “অলিম্পিক্সে ক্রিকেট যুক্ত হলে ভারত অংশ নেবে। বিসিসিআই ও আইসিসি-র ভাবনা এই ব্যাপারে এক।” 

আরও পড়ুন: India vs England,1st Test: বৃষ্টিতে ট্রেন্ট ব্রিজ টেস্ট ড্র! শতরানে ম্যাচের সেরা রুট

গত এপ্রিলে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে অলিম্পিক্সে ক্রিকেটের অন্তর্ভুক্তি নিয়ে আলোচনা হয়েছে বলেও খবর। এখন সবটাই কথাবার্তার পর্যায় রয়েছে। এবার দেখার বিরাট কোহলি অ্যান্ড কোং অলিম্পিক্সে ব্যাট হাতে নামেন কি না! আগামী বছর কমনওয়েলথ গেমস (বার্মিংহ্যাম, জুলাই-অগাস্ট) ও এশিয়ান গেমসে (হাংঝাউ, সেপ্টেম্বর) ক্রিকেট থাকবে। এবার অলিম্পিক্সেও ক্রিকেট চাইছে বিসিসিআই ও আইসিসি।

এবার টোকিও অলিম্পিক্সে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের অনুরোধে ১০ কোটি টাকা দিয়েছিল বিসিসিআই। নগদ ২ কোটি ৫০ লক্ষ টাকা ক্রীড়ামন্ত্রককে দেওয়া হয় অ্যাথলিটদের প্রস্তুতির জন্য ও বাকি সাড়ে ৭ কোটি টাকা দেওয়া হয়েছিল অলিম্পিকের প্রচার ও মার্কেটিংয়ের কাজে। ভারতের এবারের অলিম্পিক্স পারফরম্যান্স ছিল অলিম্পিক্স ইতিহাসে সেরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Tags:
.