মিটু-কাণ্ড! নিষ্কৃতি পেলেন বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরি

পনেরো দিনের মধ্যে সেই কমিটিকে রাহুল জোহরির উপর তদন্ত শেষ করে রিপোর্ট জমা দিতে বলেছিল সিওএ।

Updated By: Nov 21, 2018, 06:33 PM IST
মিটু-কাণ্ড! নিষ্কৃতি পেলেন বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরি

নিজস্ব প্রতিনিধি : তাঁর বিরুদ্ধে মিটু-ঝড় তুলেছিলেন এক মহিলা। ঝড়ের তীব্রতা বাড়ছিল ক্রমশ। আর ক্রমেই কোণঠাঁসা হয়ে পড়ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সিইও রাহুল জোহরি। বাড়িতে ডেকে নিয়ে গিয়ে যৌন হেনস্থা করেছিলেন রাহুল জোহরি। এমনই অভিযোগ করেছিলেন সেই মহিলা। কিন্তু তাঁর অভিযোগ ধোঁপে টিকল না। বিসিসিআই-এর কমিটি অফ অ্যাডমিনিস্টেটর্স-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, রাহুল জোহরি নির্দোষ। তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি। সেই মহিলার করা অভিযোগ কার্যত সাজানো ও ভিত্তিহীন।

আরও পড়ুন-  অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি-তে ৪ রানে হার ভারতের

গত তিন সপ্তাহ ধরে বিসিসিআই-এর পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে জোহরিকে। এবার থেকে তিনি আবার নিজের দায়িত্বে বহাল থাকবেন। বোর্ডের সিওএ-কমিটি জানিয়েছে, কাল থেকেই ফের নিজের অফিসে বসে কাজ শুরু করে দিতে পারবেন তিনি। রাহুল জোহরির বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠার পর থেকে বিসিসিআই-এর সিওএ কমিটি দুই ভাগে বিভক্ত হয়েছিল। সিওএ প্রধান বিনোদ রাই জোহরির পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু ডায়ানা এডুলজি সরাসরি জোহরির পদত্যাগ দাবি করেছিলেন। এদিন প্রুভ কমিটির আইনজীবী রাকেশ শর্মা বলেন, যৌন হেনস্থার অভিযোগ মিথ্যা ও সাজানো। অফিসে বা বাড়িতে, রাহুল কোথাও সেই মহিলাকে যৌন হেনস্থা করেননি। মিথ্যা অভিযোগ করে রাহুলের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হয়েছিল। 

আরও পড়ুন-  ম্যাচ হচ্ছে গাব্বায়, সিডনি গেলেন সঞ্জয় বাঙ্গার

২৫ অক্টোবার প্রুভ প্যানেল গঠন করা হয়েছিল। পনেরো দিনের মধ্যে সেই কমিটিকে রাহুল জোহরির উপর তদন্ত শেষ করে রিপোর্ট জমা দিতে বলেছিল সিওএ। সেই একই রিপোর্ট সুপ্রিম কোর্টেও জমা দেওয়া হবে। যদিও রাহুল জোহরির নির্দোষ প্রমাণের খবরটা বুধবারই প্রকাশ্যে আনতে চাননি ডায়ানা এডুলজি। তিনি চেয়েছিলেন, এই ব্যাপারে আরও কিছুদিন খোঁজ-খবর চালাতে। তবে বিনোদ রাই তড়িঘড়ি খবরটা সংবাদমাধ্যমের সামনে তুলে আনেন। রাহুল জোহরির বিরুদ্ধে অবশ্য আরও দুটি অভিযোগ রয়েছে। আরও একজন মহিলা জোহরির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন। তিনি সিঙ্গাপুরে জোহরির সঙ্গে কাজ করতেন। বিসিসিআইয়ের অন্দরমহলেও জোহরির নামে একাধিক অভিযোগ জমা পড়েছে। বোর্ডের সিইও মহিলা সহকর্মীদের সঙ্গে ঠিকঠাক ব্যবহার করেন না, অভিযোগ এমনই। 

.